জবির টিচার্স ডরমেটরিতে আগুন, নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিস

সময় ট্রিবিউন | ৭ জুলাই ২০২১, ০৪:২৪

ছবি : ইন্টারনেট

জগন্নাথ  বিশ্ববিদ্যালয়ের (জবি) টিচার্স ডরমেটরির ২০২ নাম্বার আগুন আগুন লাগার ঘটনা ঘটেছে। ধারনা করা হচ্ছে, আগুনের সূত্রপাত রান্নাঘরের এডজাস্ট ফ্যান থেকে। ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

মঙ্গলবার (৬ জুলাই) সন্ধ্যায় এ ঘটনা ঘটে৷ তবে এই ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

জানা যায়, ২০২ নাম্বার রুমে নৃবিজ্ঞান বিভাগের প্রভাষক সফিকুল ইসলাম। ৭:৪৫ এর দিকে ২০১ নাম্বার রুমের ফিন্যান্স বিভাগের সহকারী অধ্যাপক শেখ আলমগীর হোসেন প্রথম আগুন দেখতে পায়। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর থানায় ফোন দিলে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে তালা ভেঙ্গে রুমে প্রবেশ করে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের পেছনে অবস্থিত একমাত্র ডরমেটরি ভবনের ২০২ নম্বর কক্ষে আগুন লাগে। রান্নাঘরের এডজাস্ট করা ফ্যান থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।

ফিনান্স বিভাগের শেখ আলমগীর জানান, "ডরমেটরির দুতলায় ২০২ নং কক্ষে নৃবিজ্ঞান বিভাগের শিক্ষক সফিকুল ইসলাম থাকতেন। লকডাউনের আগে তিনি বাড়ি চলে যান। কিন্তু উনার রান্নাঘরের এডজেস্টার ফ্যান অন ছিলো। ওইটা টানা ঘুরতে থাকায় সেটা গরম হয়ে ব্রাস্ট হয়ে আগুন ধরেছে। রুম তালা ছিলো। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর থানায় খবর দিলে পুলিশ ও ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে এনে চলে গেছে।"

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, আগুন এখন নিয়ন্ত্রণে আছে। আগুনের সূত্রপাত রান্নাঘরের এডজাস্ট করা ফ্যান থেকে। ফ্যান চালু রেখে চলে যাওয়ায় ফ্যান গরম হয়ে আগুন লেগেছে।



আপনার মূল্যবান মতামত দিন: