ইবির উপ-উপাচার্য হলেন ড. মাহবুবুর রহমান

সময় ট্রিবিউন | ১ জুলাই ২০২১, ০৫:০৫

ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নতুন উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. মাহবুবুর রহমান। তিনি বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের শিক্ষক ও বঙ্গবন্ধু পরিষদের বর্তমান সভাপতি। বুধবার শিক্ষা মন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপ-সচিব মাহমুদুল আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।

প্রজ্ঞাপন সূত্রে, বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর এর অনুমোদনক্রমে ইসলামী বিশ্ববিদ্যালয় আইন ১৯৮০ (সংশোধিত আইন ২০১০) এর ১১ (ক) এর ১ নং ধারা অনুসারে অধ্যাপক ড. মাহবুবুর রহমানকে চার বছরের জন্য ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য পদে নিয়োগ দেয়া হলো।

তবে প্রযোজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়ষ পূর্তিতে মূল পদে প্রত্যাবর্তন পূর্বক অবসর গ্রহনের আনুষ্ঠানিকতা সম্পাদন শেষে উক্ত মেয়াদের অবশিষ্টাংশ পূর্ণ করবেন। এছাড়াও তিনি বর্তমান পদের সমপরিমাণ বেতন ভাতা পাবেন ও বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুযোগ সুবিধা পাবেন। তবে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোন সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

বুধবার সন্ধ্যা ছয় টার দিকে অধ্যাপক ড. মাহবুবুর রহমান উপ-উপাচার্য পদে দায়িত্ব গ্রহন করেন। দায়িত্ব গ্রহন শেষে ক্যাম্পাসে অবস্থিত বঙ্গবন্ধুর স্মৃতি ভাষ্কর্য মৃত্যুঞ্জয়ী মুজিব এ শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

এ সময় নবনিযুক্ত উপ-উপাচার্য বলেন,‘মহামান্য রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের প্রতিকৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আমার উপর অর্পিত দায়িত্ব যথাযথ ভাবে পালনের জন্য বিশ্ববিদ্যালয় পরিবারসহ সকলের সহযোগীতা কামনা করছি।

 



আপনার মূল্যবান মতামত দিন: