শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে নীলক্ষেত মোড়ে সাত কলেজ শিক্ষার্থীদের অবস্থান

সময় ট্রিবিউন | ৩ জুন ২০২১, ২০:৫৯

আন্দোলনরত শিক্ষার্থীরা

স্বাস্থ্যবিধি মেনে অবিলম্বে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় খুলে দেয়ার রোডম্যাপ ঘোষণা, সকল বর্ষের শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম(ক্লাস, পরীক্ষা, ফলাফল প্রকাশ) এর পরিকল্পনা নিয়ে একাডেমিক ক্যালেন্ডার প্রকাশ করা এবং প্রস্তুতির জন্য পর্যাপ্ত সময় দিয়ে পরীক্ষার রুটিন প্রকাশ এবং হল খুলে পরীক্ষা নেওয়ার দাবিতে নীলক্ষেতের নিউমার্কেট মোড়ে অবস্থান নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সাত কলেজের শিক্ষার্থীরা।

আজ সকাল ১১ টার সময়ে সাত কলেজের শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি শুরু করেন।

শিক্ষামন্ত্রণালয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের সিদ্ধান্ত কে অভিভাবকসূলভ নয় বরং অমানবিক বলে মন্তব্য করেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

অবস্থান কর্মসূচি তে বাংলা কলেজের শিক্ষার্থী রবিউল হোসেন স্বপন বলেন, দেশে সবকিছু খোলা থাকলেও শুধু মাত্র শিক্ষা প্রতিষ্ঠান খোলা হয়নি। অবিলম্বে শিক্ষার্থীদের ক্যাম্পাসে ফিরিয়ে তাদের শিক্ষা জীবন ফিরিয়ে দিতে হবে। শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকলে তারা পরিবারের হাল ধরতে পারতো। টিউশন করে বাড়িতে টাকা পাঠাতে পারতো। কিন্তু এখন এসব শিক্ষার্থীদের অবস্থা ত খারপই তাদের পরিবারের অবস্থা আরো খারাপ। শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে আমাদের আরো বৃহত্তর আন্দোলন করতে হবে । আন্দোলনে সবাইকে অংশ গ্রহণ করার আহবান জানাচ্ছি।

ইডেন কলেজের শিক্ষার্থী শাহিনুর সুমি বলেন, শিক্ষামন্ত্রণালয় এ দেশের সাধারণ শিক্ষার্থীদের সাথে প্রতারণা করছেন। এ প্রতারণা মেনে নেওয়ার মতো নয়। বারবার গণমাধ্যমের সামনে এসে শিক্ষা প্রতিষ্ঠান খোলার তারিখ পরিবর্তন ছাড়া আর কিছু করছে না এ শিক্ষামন্ত্রী। শিক্ষার্থীদের আত্মহত্যা, মানসিক অবসাদগ্রস্থতা ও হাতাশার জন্য শিক্ষামন্ত্রী কে দায়ী করেন ইডেন কলেজের এ শিক্ষার্থী।

স্বাস্থ্যবিধি মেনে অবিলম্বে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় খোলার রোডম্যাপ ঘোষণা করার জন্য কতৃপক্ষের কাছে আহবান জানান তারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন সাত কলেজের আন্দোলনরত শিক্ষার্থীরা।


আপনার মূল্যবান মতামত দিন: