কুবিতে কর্মকর্তাদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

কুবি প্রতিনিধি | ২০ নভেম্বর ২০২৩, ১৮:২১

কুবিতে কর্মকর্তাদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেলের (আইকিউএসি) উদ্যােগে কর্মকর্তাদের নিয়ে 'সিটিজেন চার্টার (নাগরিক সনদ) এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে এর প্রয়োগ' শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২০ নভেম্বর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল ক্লাস রুমে আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মো. রশিদুল ইসলাম শেখের সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালাটির অনুষ্ঠিত হয়।

এই কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। এছাড়া আরও উপস্থিত ছিলেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড. মো. গোলাম মর্তুজা তালুকদার, ছাত্র পরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক এবং ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মোহা. হাবিবুর রহমান, প্রক্টর কাজী ওমর সিদ্দিকী সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।
 
কর্মশালায় রিসোর্স পারসন হিসেবে ভার্চুয়ালি যুক্ত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) হিসাব ও অর্থ বিভাগের উপ-পরিচালক মো. আব্দুল আলেম।
 
প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, 'বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও একাডেমিক শাখায় আমরা ইতিমধ্যে সিটিজেন চার্টার অন্তর্ভুক্ত করেছি। এখন সবক্ষেত্রে সিটিজেন চার্টারকে প্রয়োগ করার পালা। আমাদের প্রধান সিটিজেন কিন্তু শিক্ষার্থীরা। তাদের সহযোগিতায় একাডেমিক ও প্রশাসনিক ক্ষেত্রে নিয়োজিত শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা কাজ করছে। এখান থেকে সকল স্টেকহোল্ডারদের সিটিজেন চার্টারের অন্তর্ভুক্ত করা হবে। আমি দুইটি বিষয় খেয়াল রাখছি প্রথমত আমরা যে সার্ভিস পাচ্ছি সেটি যেন সময়মত এবং কোয়ালিটি অনুযায়ী দেওয়া হয়। দ্বিতীয়ত এই সার্ভিসে যেন স্টেকহেল্ডাররা সন্তুষ্ট হয়। আমার সিটিজেনরা যেনো এর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সুনাম ছড়িয়ে দিতে পারে।


আপনার মূল্যবান মতামত দিন: