কুবিতে তৃতীয় আন্তঃবিভাগ নাট্য প্রতিযোগিতার বাছাই পর্বের ফলাফল প্রকাশ

কুবি প্রতিনিধি | ১৩ নভেম্বর ২০২৩, ০৭:২২

কুবিতে তৃতীয় আন্তঃবিভাগ নাট্য প্রতিযোগিতার বাছাই পর্বের ফলাফল প্রকাশ

‘স্বদেশী স্পন্দনে, তারুণ্যের জয়গানে’ স্লোগানকে সামনে রেখে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) একমাত্র নাট্য সংগঠন ‘থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে’র আয়োজনে "তৃতীয় আন্তঃবিভাগ নাট্য প্রতিযোগিতা-২০২৩’ এর বাছাই পর্বের ফলাফল প্রকাশ করা হয়েছে।  

 
১২ নভেম্বর (রবিবার) মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেন থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সভাপতি ইশতিয়াক আহমেদ।
 
এই প্রতিযোগিতার মূল পর্বে অংশগ্রহণ করার জন্য বিশ্ববিদ্যালয়ের ছয়টি বিভাগকে মনোনীত করা হয়। মনোনীত বিভাগ সমূহ যথাক্রমে প্রত্নতত্ত্ব বিভাগ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ, গনিত বিভাগ, বাংলা বিভাগ, ইংরেজি বিভাগ ও নৃবিজ্ঞান বিভাগ। 
 
এই আয়োজন নিয়ে থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সভাপতি ইশতিয়াক আহমেদ বলেন, 'আমরা প্রতিবছরই একটি আন্তঃবিভাগ প্রতিযোগিতা অনুষ্ঠিত করার চেষ্টা করি। এর ধারাবাহিকতায় এইবার ২০২৩ সালে তৃতীয় বারের মতো আন্তঃবিভাগীয় নাট্য প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে। এই প্রতিযোগিতার মূল উদ্দ্যেশ হচ্ছে শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটানো এবং সেই সাথে তাদের পড়াশোনার একঘেয়েমি দূর করা। সাংস্কৃতিক বিপ্লবের মধ্য দিয়ে শিক্ষার্থীদের মাদক -সন্ত্রাস থাকে এবং সুস্থ সুন্দর জীবন অতিবাহিত করতে পারে সেই লক্ষ্যে এই আন্তঃবিভাগ নাট্য প্রতিযোগিতা।'
 
তিনি আরও বলেন, 'তৃতীয় আন্তঃবিভাগ নাট্য প্রতিযোগিতা-২০২৩ এর ফাইনাল হবে আগামী ১৫ই নবেম্বর বুধবার বিকেল ৫টায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে অনুষ্ঠিত হবে। '
 
উল্লেখ্য, তৃতীয় আন্তঃবিভাগ নাট্য প্রতিযোগিতাকে সামনে রেখে গত ৮ নভেম্বর (বুধবার) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার দ্বিতীয় তলায় ১২ নাম্বার কক্ষে বিকাল ৪টায় বাছাই পর্ব অনুষ্ঠিত হয়। এই বাছাই পর্বে অংশগ্রহণ করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের দশটি বিভাগ।


আপনার মূল্যবান মতামত দিন: