‘সকালে কিছু খাইনি তাই একটু খাচ্ছি আরকি’ অনশনে বিএনপি নেতা

সময় ট্রিবিউন | ২২ নভেম্বর ২০২১, ০৪:২৮

ছবিঃ সংগৃহীত

অসুস্থ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দেওয়ার দাবিতে গতকাল দলের পূর্বঘোষিত গণঅনশন কর্মসূচিতে দেখা গিয়েছে অন্য চিত্র।

কিন্তু অনশনে অংশ নেওয়া সিনিয়র নেতারা ছাড়া বিভিন্ন ওয়ার্ড-থানা থেকে আসা নেতাকর্মীরা সকাল থেকেই আশপাশে অবস্থান নেওয়া হকারদের কাছ থেকে শসা, ছোলা-বাদাম ও আনারস খেতে দেখা যায়। অনেককে আবার অলিগলিতে গিয়ে দোকানে বসে চা পান করতেও দেখা যায়। কাউকে কাউকে হোটেলে দুপুরের খাবারও খেতে দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়, নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের পাশের মিডওয়ে হোটেল গলিতে ভ্যান থেকে আনারস কিনে খেতে দেখা যায় বেশ কয়েকজন নেতাকর্মীকে। তাদের একজনের নাম সালাউদ্দিন। অনশন কর্মসূচিতে এসে কেন খাচ্ছেন জানতে চাইলে তিনি বলেন, ‘সকালে কিছু খাইনি। তাই একটু খাচ্ছি আরকি।’ একই গলিতে দুটি চায়ের দোকানে শতাধিক নেতাকর্মী চা-বিস্কুট খেতে ভিড় করেন। আশপাশের অলিগলিতেও সরেজমিনে এমন চিত্র দেখা গেছে।

অনশন কর্মসূচির শেষ পর্যায়ে অনেকটা বিশৃঙ্খল হয়ে পড়েন নেতাকর্মীরা। একদিকে মাইকে কেন্দ্রীয় নেতারা বক্তব্য দিচ্ছেন, অন্যদিকে নেতাকর্মীরা খোশগল্পে মেতেছেন। কেউ কেউ চলে যাচ্ছেন।একাধিক নেতা সেসময় তাদের শান্ত থাকতে অনুরোধ করেও ব্যর্থ হন। মির্জা ফখরুল ইসলামও ব্যর্থ হন। তখন মহাসচিব বক্তব্য দেওয়া বন্ধ করে মঞ্চে নিজের আসনে বসে পড়েন।


আপনার মূল্যবান মতামত দিন: