গুলিস্থান বিস্ফোরণ  

আরও দুই মরদেহ উদ্ধার

সময় ট্রিবিউন ডেস্ক | ৯ মার্চ ২০২৩, ০৪:১৯

সংগৃহীত
রাজধানীর গুলিস্তানের বিআরটিসি বাস কাউন্টারের দক্ষিণ পাশে সিদ্দিকবাজারের কুইন স্যানিটারি মার্কেট হিসেবে পরিচিত সাততলা ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত সাততলা ভবনটির বেজমেন্ট থেকে আরও দুটি মরদেহ উদ্ধার করা হয়েছে। এর আগে এই ঘটনায় ১৮ জনের মৃত্যুর তথ্য জানানো হয়। এপর্যন্ত সর্বমোট ২০ জনের মৃত্যু ঘটেছে বিস্ফোরণের ঘটনায়।
 
আজ বুধবার (৮ মার্চ) বিকেল সাড়ে চারটার দিকে ওই দুটি মরদেহ উদ্ধার করেন ফায়ার সার্ভিসের সদস্যরা। 
 
বিকেল সাড়ে তিনটার দিকে ফায়ার সার্ভিসের সদস্যরা উদ্ধার কাজ আবার শুরু করেন। এর এক ঘণ্টা পর ভবনের নিচ থেকে ওই দুই মরদেহ মেলে।
 
ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আকতারুজ্জামান বলেন, তারা আজ ম্যানুয়াল পদ্ধতিতে উদ্ধার অভিযান চালাচ্ছেন। ডগ স্কোয়াড কাজ করছে। দুটি মরদেহের সন্ধান পাওয়া গেছে। দুজনই পুরুষ। তবে তাদের পরিচয় শনাক্ত করা যায়নি।
 
ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা আরও বলেন, ধীরে ধীরে উদ্ধার অভিযান চালানো হচ্ছে। কারণ, ভবনটি অনেক ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে। আর কোনো ক্ষতি না হোক, এ জন্য ধীরে অভিযান চালানো হচ্ছে।
 
গতকাল মঙ্গলবার (৭ মার্চ) বিকেল ৫টা ৪০ মিনিটের দিকে গুলিস্তানে বিআরটিসি বাস কাউন্টারের কাছে সিদ্দিকবাজারে কুইন স্যানিটারি মার্কেট হিসেবে পরিচিত সাততলা ভবনে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এতে এখন পর্যন্ত ২০ জনের নিহত হওয়ার তথ্য পাওয়া গেছে। আহত হয়েছেন অনেকে। আহত ব্যক্তিদের মধ্যে অন্তত ২০ জন এখন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। বিস্ফোরণের ঘটনায় দুপাশের ভবনও ক্ষতিগ্রস্থ হয়েছে বলে জানা গেছে। একটি ভবন সাততলা, আরেকটি পাঁচতলা। এর মধ্যে সাততলা ভবনের বেজমেন্ট, প্রথম ও দ্বিতীয় তলা বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন অনেকে। 
 


আপনার মূল্যবান মতামত দিন: