হাসপাতালে এসে মাশরাফির ক্ষোভ, ৮ চিকিৎসককে শোকজ

সময় ট্রিবিউন | ১৯ ডিসেম্বর ২০২১, ০৯:৫৬

হাসপাতাল পরিদর্শনে মাশরাফি-ছবি সংগৃহীত

নড়াইল সদর হাসপাতালে ঝটিকা সফরে এসে নানান অনিয়ম ও অব্যবস্থাপনা দেখে ক্ষোভ প্রকাশ করেছেন ওই আসনের (নড়াইল-২) সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা।

রোগীদের সঙ্গে দূর্ব্যবহার, রোগীদের ঠিকমতো খাবার না দেওয়া, ওষুধ না দেওয়া, চিকিৎসক ও মেডিকেল প্যাথোলজিস্টদের সময়মতো হাজির না হওয়াসহ বিভিন্ন অনিয়ম দেখতে পান মাশরাফি। এঘটনায় ৮ চিকিৎসককে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

একইসঙ্গে হাসপাতালের দুজন মেডিকেল প্যাথোলজিস্ট ও একজন আউটসোর্সিংয়ের কর্মচারীকে অব্যাহতি দেওয়া হয়েছে।

শনিবার (১৮ ডিসেম্বর) সকালে সদর হাসপাতালে ঝটিকা সফরে যান নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা। এরপর বিকেলে তাদের শোকজ করা হয় এবং অব্যাহতি দেওয়া হয়।

সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আসাদ-উজ-জামান মুন্সী জানান, নির্ধারিত সময়ের পরে হাসপাতালে আসায় ৮ জন চিকিৎসক এবং ২ জন ল্যাব টেকনিশিয়ানকে শোকজ করা হয়েছে। তাদের তিন কার্যদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

তিনি জানান, হঠাৎ করে শনিবার সকাল সাড়ে ৮টার দিকে নড়াইল সদর হাসপাতালে ঝটিকা সফরে আসেন এমপি মাশরাফি। এ সময় উপস্থিত ছিলেন না হাসপাতালের অধিকাংশ চিকিৎসকসহ কর্মকর্তা-কর্মচারী। রোগীরা ঠিকমতো খাবার না পাওয়া, ওষুধ না দেওয়া, চিকিৎসক ও মেডিকেল প্যাথোলজিস্টদের সময়মতো হাজির না হওয়াসহ বিভিন্ন অনিয়ম দেখতে পান মাশরাফি। তিনি শিশু ওয়ার্ডে গেলে রোগীরা তার কাছে অভিযোগে জানান, শুক্রবার রাতে ১৭ জনের জায়গায় তিনজনের মিল দেওয়া হয়েছে। এছাড়া চিকিৎসক-নার্সরা ঠিকমতো রোগী দেখেন না। টয়লেট অপরিষ্কার থাকে। রোগীদের খাবারের নানা অনিয়ম শুনে মাশরাফি ক্ষোভ প্রকাশ করেন। হাসপাতালের এসব অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে বিকেলের মধ্যে জানানোর নির্দেশ দেন সংসদ সদস্য মাশরাফি।


আপনার মূল্যবান মতামত দিন: