গোলাপগঞ্জের মেয়র আমিনুল সাময়িক বরখাস্ত

সময় ট্রিবিউন | ৭ ডিসেম্বর ২০২১, ০৮:২২

আমিনুল ইসলাম-ছবি: সংগৃহীত

বাংলাদেশ সরকার এবং স্থানীয় সরকার বিভাগের বিরুদ্ধে ও রাষ্ট্রের জন্য হানিকর বক্তব্য প্রদানের অভিযোগ সিলেটের গোলাপগঞ্জ পৌরসভার মেয়র আমিনুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সোমবার স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ ফারুক হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। এটি অবিলম্বে কার্যকর হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

প্রজ্ঞাপনে আমিনুল ইসলামের বিরুদ্ধে ছুটি নিয়ে বিদেশে গিয়ে গ্রেটার সিলেট ডেভেলপমেন্ট ফোরাম আয়োজিত মতবিনিময় সভায় বাংলাদেশ সরকার এবং স্থানীয় সরকার বিভাগের বিরুদ্ধে ও রাষ্ট্রের জন্য হানিকর বক্তব্য প্রদানের অভিযোগ আনা হয়েছে। এ অবস্থায় স্থানীয় সরকার (পৌরসভা) আইন ২০০৯-এর ধারা ৩১(১) অনুযায়ী আমিনুল ইসলামকে সাময়িক বরখাস্তের বিষয়টি জানানো হয়।

আমিনুল ইসলাম চলতি বছরের ৩০ জানুয়ারি পৌর নির্বাচনে আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী হন। দলের বিদ্রোহী হওয়ায় পৌর আওয়ামী লীগের সভাপতির পদ থেকে তিনি বহিষ্কৃত হন। বিদেশে অবস্থান করায় বরখাস্তকৃত মেয়র আমিনুল ইসলামের সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

গোলাপগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র হেলালুজ্জামান প্রথম বলেন, মেয়র আমিনুল ইসলাম গত ১০ নভেম্বর যুক্তরাজ্য সফরে যান। এর পর থেকে তিনি ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্বে আছেন।

এর আগে আমিনুল ইসলাম যুক্তরাজ্য সফরে গিয়ে গত ২৪ নভেম্বর রাতে প্রবাসীদের সংগঠন গ্রেটার সিলেট ডেভেলপমেন্ট ফোরাম আয়োজিত এক সভায় বক্তব্য দেন। সেখানে বক্তৃতায় তিনি মন্ত্রী-সচিবদের ‘৫ পার্সেন্ট’ দিয়ে পৌরসভার উন্নয়নমূলক ফান্ড আনতে হয় বলে মন্তব্য করেন। এ ছাড়া তিনি আওয়ামী লীগ এবং নির্বাচন নিয়েও বিভিন্ন কথা বলেন। এই বক্তৃতায় একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। এর পর থেকেই বিষয়টি নিয়ে আলোচনা-সমালোচনা শুরু হয়।



আপনার মূল্যবান মতামত দিন: