‘কুলাঙ্গার মোশতাকের কারণে কুমিল্লার নামে বিভাগ পাচ্ছি না’

সময় ট্রিবিউন | ২৪ অক্টোবর ২০২১, ০৩:৫৩

বঙ্গবন্ধুর খুনি খন্দকার মোশতাক আহমেদের সম্পতি বাজেয়াপ্ত এবং তার কবর কুমিল্লা থেকে সরানোর দাবিতে শনিবার বিক্ষোভ করেছে স্থানীয় আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ অন্যান্য সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। ছবি: সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার অন্যতম খলনায়ক খন্দকার মোশতাক আহমেদের সম্পতি বাজেয়াপ্ত এবং তার কবর কুমিল্লা থেকে সরানোর দাবিতে বিক্ষোভ করেছে স্থানীয় আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ অন্যান্য সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

শনিবার বিকালে কুমিল্লার দাউদকান্দি উপজেলার দশপাড়া গ্রামে খন্দকার মোশতাকের বাড়ি ঘেরাও করে এই বিক্ষোভ করেন তারা।

বিক্ষোভ মিছিল শেষে বক্তব্য রাখেন দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলী সুমন, কুমিল্লা উত্তর জেলা শ্রমিক লীগের সভাপতি রকিব উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা ছাত্রলীগের সভাপতি  তারিকুল ইসলাম, উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়লা হাসান প্রমুখ।

মোহাম্মদ আলী সুমন বলেন, কুমিল্লার কুলাঙ্গার খুনি মোশতাকের কারণে আমরা কুমিল্লার নামে বিভাগ পাচ্ছি না।

খুনি মোশতাকের দাউদকান্দিতে সকল প্রকার সম্পদ বাজেয়াপ্তের দাবি জানিয়ে তিনি বলেন, কুমিল্লায় বঙ্গবন্ধুর খুনি খন্দকার মোশতাক বাড়ি হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ জেলার নামে বিভাগের নাম করতে চান না। এ খুনির কারণে আমরা দাউদকান্দি তথা কুমিল্লাবাসী কলঙ্কিত। দেশের অন্য জেলার লোকজন কুমিল্লার নাম শুনলেই বলে খুনি মোশতাকের এলাকার লোক। অবিলম্বে দাউদকান্দি তথা কুমিল্লার মাটি থেকে খুনি মোশতাকের বাড়ি ও কবর অপসারণ এবং সম্পত্তি বাজেয়াপ্ত করার দাবি জানান তিনি।

রকিব উদ্দিন বলেন, খুনি মোশতাক আহমদের অপকর্মের দায় কুমিল্লাবাসী বহন করতে চায় না। জাতীয় বেইমান মোশতাকের স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করে সরকারি কোষাগারে জমা দিয়ে কুমিল্লা নামেই যেন বিভাগ করা হয়।

এর আগে বিক্ষোভ মিছিল নিয়ে দশপাড়াস্থ খোন্দকার মোশতাকের বাড়ি ঘেরাও করতে সকাল থেকে বিভিন্ন এলাকার শত শত নেতা-কর্মী পিকআপ, ট্রাক, মাইক্রোবাসযোগে এসে মোশতাকের বাড়ির সামনে জড়ো হতে থাকেন। তাঁদের স্লোগানে মুখর হয়ে ওঠে পুরো এলাকা। এতে উপজেলা আওয়ামী লীগের পাশাপাশি মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষক লীগ ও শ্রমিক লীগের নেতা-কর্মীরা অংশ নেন।


আপনার মূল্যবান মতামত দিন: