রাঙামাটিতে ইউপি চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা

রাঙ্গামাটি প্রতিনিধি | ১৭ অক্টোবর ২০২১, ১৬:৫০

ছবিঃ সংগৃহীত

রাঙামাটির কাপ্তাই উপজেলায় এক ইউপি চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহতের নাম নেথোয়াই মারমা (৬০)। গতকাল রাত ১টার দিকে উপজেলার চিৎমরম ইউনিয়নের আগাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত নেথোয়াই মারমা চিৎমরম ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি ছিলেন। তিনি আগামী ১১ নভেম্বর হতে যাওয়া ইউপি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ছিলেন।

পুলিশ জানায়, শনিবার রাত ১টার দিকে একদল অস্ত্রধারী সন্ত্রাসী চিৎমরম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান পদপ্রার্থী নেথোয়াই মারমার বাড়িতে ঢুকে গুলি করে হত্যা করে। কাপ্তাইয়ের চন্দ্রঘোনা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী বলেন, খবর পেয়েই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংসুচাইন চৌধুরী জানান, নেথোয়াই মারমা শনিবার মনোনয়নপত্র জমা দিতে নিজ এলাকায় গিয়েছিলেন। এ হত্যাকাণ্ডের জন্য সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) দায়ী বলে তিনি ধারণা করছেন। তবে এ বিষয়ে জেএসএসের কোনো নেতার বক্তব্য পাওয়া যায়নি।

রাঙামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুসা মাতবর জানান, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন কেন্দ্র করে বেশ কিছু এলাকায় গ্রুপিং ও উত্তেজনা পরিলক্ষিত হচ্ছে। এসব ঘটনা দলের জন্য অশনিসংকেত।


আপনার মূল্যবান মতামত দিন: