ভালো কাজে সোশ্যাল মিডিয়ার শক্তি প্রশংসা করি: আইজিপি

সময় ট্রিবিউন | ৬ অক্টোবর ২০২১, ০৪:৪৮

আইজিপি ড. বেনজীর আহমেদ-ফাইল ছবি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, সোশ্যাল মিডিয়া নাগরিক অধিকারের দরজা খুলে দেবে। সেই সোশ্যাল মিডিয়ায় দেখা প্রতিবেদনের ভিত্তিতে ভূমিহীনরা কবরস্থান ও মসজিদ পেয়েছে। এটিই সোশ্যাল মিডিয়ার শক্তি। করোনাকালে এর মাধ্যমে বহু মানুষের পাশে দাঁড়িয়েছি আমরা। ভালো কাজে সোশ্যাল মিডিয়ার শক্তি আমরা প্রশংসা করি। প্রত্যাশা করি, সোশ্যাল মিডিয়া বেশি বেশি করে সিটিজেন রিপোর্টিংয়ের দ্বার উন্মোচন করবে।

মঙ্গলবার দুপুর ২টার দিকে লক্ষ্মীপুর সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের লক্ষ্মীপুর-রামগতি সড়কের দুইপাশে বসবাসকারী নদীভাঙা ভূমিহীন প্রায় দুই হাজার মানুষের জন্য কবরস্থান ও মসজিদের ফলক উন্মোচন এবং মতবিনিময় অনুষ্ঠানে আইজিপি এসব কথা বলেন।

অনুষ্ঠানে মসজিদ ও কবরস্থানের জমির দলিল ভূমিহীনদের সংগঠক আবদুর রহমানের কাছে হস্তান্তর করা হয়। এর আগে আইজিপি কবরস্থান ও মসজিদ পরিদর্শন করেন।

পুলিশ প্রধান বলেন, বাংলাদেশে অবশ্য গুজব ছড়িয়ে দেওয়ার জন্যই সোশ্যাল মিডিয়া ব্যবহার করা হচ্ছে। এটি রোধ করতে হবে। সিটিজেন রিপোর্টিংয়ের মাধ্যমে নাগরিকরা তাদের সমস্যাগুলো সামনে নিয়ে আসবে। এতে সরকার ও জনপ্রতিনিধিরা সেসব সমস্যা সমাধান করবেন।

ড. বেনজীর আহমেদ আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নত হচ্ছে। কিন্তু মানুষের মৃত্যুর পর দাফনের স্থান নেই এটি মেনে নেওয়া যায় না। মানুষের মৃত্যুর পর দাফন করা অবিচ্ছেদ্য মানবাধিকার। এটি তাঁর ধর্মীয় অধিকার। এটি পরিবারে বেঁচে থাকা মানুষগুলোর নৈতিক কর্তব্য। এজন্য প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ভূমিহীনদের জন্য কবরস্থান ও মসজিদ নির্মাণ করে দেওয়া হয়েছে।


আপনার মূল্যবান মতামত দিন: