রিকশার নিয়ন্ত্রণ নীতিমালা প্রণয়ন করবে রাসিক

রাজশাহী প্রতিনিধি | ৭ সেপ্টেম্বর ২০২১, ১৬:২২

ছবিঃ সংগৃহীত

রাজশাহী নগরীর ব্যাটারিচালিত অটোরিকশা চালকদের প্রশিক্ষণের আওতায় আনবে সিটি করপোরেশন (রাসিক)। চালকদের থাকবে নির্ধারিত পোশাক। অটোরিকশার মতো চার্জার রিকশারও হবে নির্ধারিত রং।

সোমবার (৬ সেপ্টেম্বর) দুপুরের দিকে নগর ভবনের সরিৎ দত্তগুপ্ত সভাকক্ষে অটোরিকশা ও চার্জার রিকশা নিয়ন্ত্রণ কমিটির সভায় এই সিদ্ধান্ত হয়।  

এ সভায় সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ও রাসিকের প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু। তিনি বলেন, পথচারীদের চলাচলের সুবিধার্থে ও যানজট নিরসনে অটোরিকশা ও চার্জার রিকশা নিয়ন্ত্রণ নীতিমালা প্রণয়ন করেছে রাসিক। সেই নীতিমালা বাস্তবায়নও করা হয়েছে। যা দেশে মডেল হিসেবে পরিচিতি পেয়েছে। লকডাউন পরবর্তীতে নগরীর যানজট নিয়ন্ত্রণ ও সড়কে শৃঙ্খলা ফেরাতে নীতিমালা অনুযায়ী সকাল-বিকেল দুই রংয়ের অটোরিকশা চালাতে হবে।

বিশেষ এই সভায় ২০২০-২১ অর্থবছরের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত অটোরিকশা ও চার্জার রিকশা নবায়নের মেয়াদ বৃদ্ধির সিদ্ধান্ত হয়েছে। যারা ২০২০-২০২১ অর্থবছরে অটোরিকশা, চার্জার রিকশা ও ড্রাইভিং লাইসেন্সের নবায়ন করেননি, আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে নগরভবনে উপযানবাহন শাখায় সরাসরি যোগাযোগ করে নিবন্ধন নিতে পারবেন।



আপনার মূল্যবান মতামত দিন: