শিমুলিয়া ফেরি ঘাটে যাত্রীর চাপ

মুন্সীগঞ্জ প্রতিনিধি | ১৪ জুলাই ২০২১, ১৮:৫৭

ছবিঃ সংগৃহীত

চলমান কঠোর বিধিনিষেধ উপেক্ষা করে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে দক্ষিণ-পশ্চিমাঞ্চলগামী যাত্রী ও যানবাহনের ভিড় দেখা গেছে। আজ মঙ্গলবার (১৩ জুলাই) সকাল থেকে রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থান থেকে শতশত যাত্রী ও যানবাহন ঘাট এলাকায় আসতে দেখা যায়।

এদিকে সকাল থেকে ঘাটে আসা যাত্রীরা মানছে না স্বাস্থ্যবিধি, শারীরিক দূরত্ব। এতে করোনা সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা রয়েছে। শিমুলিয়া-বাংলাবাজার নৌ-রুটে ১১টি ফেরি সচল চলাচল করছে।

বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাটের ম্যানেজার আহম্মদ আলী জানান, সকাল থেকে ঘাটে যাত্রী ও যানবাহনের কিছুটা চাপ রয়েছে। শিমুলিয়াঘাটে পারাপারের অপেক্ষায় রয়েছে ছোট-বড় শতাধিক যানবাহন। শিমুলিয়া-বাংলাবাজার নৌ-রুটে ১১টি ফেরি সচল রয়েছে।

ঢাকামুখী যাত্রীদের ভিড় যেমন আছে তেমনি দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষ ঈদ উপলক্ষে বাড়ি ফিরছেন।  

শিমুলিয়া ঘাটের ট্রাফিক পরিদর্শক জাকির হোসেন জানান, কাল থেকে লকডাউন শিথিল হলেও আজ থেকেই ঘাটে চাপ দেখা যাচ্ছে। তিনি আরও জানান, পার্কিং ইয়ার্ডে দুই শতাধিক পণ্যবাহী গাড়ি ফেরি পারাপারের অপেক্ষায় রয়েছে। 

বুধবার মধ্যরাত থেকে সকল প্রকার নৌযান চলাচলের ঘোষণায় শিমুলিয়া ঘাটের স্পিডবোট, লঞ্চ ও ট্রলার মালিক-শ্রমিকদের মধ্যে চাঞ্চল্য দেখা গেছে। ঘাটগুলো ঘুরে দেখা গেছে, যানগুলোতে পরিষ্কার-পরিচ্ছন্নের কাজ চলছে।


আপনার মূল্যবান মতামত দিন: