আগামী ২ বছরের মধ্যে দৌলতদিয়া ঘাট আধুনিক করা হবে

রাজবাড়ী প্রতিনিধি | ১৩ জুলাই ২০২১, ০৩:১৩

ছবিঃ সংগৃহীত

আগামী দুই বছরের মধ্যে দৌলতদিয়া ঘাট আধুনিক করা হবে বলে জানালেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক। 

তিনি জানান, ঘাটের সমস্যার স্থায়ী সমাধানের জন্য সরকার প্রকল্প গ্রহণ করেছে। এখন জমি অধিগ্রহণ চলছে। ঘাট আধুনিকায়ন ও তা কিভাবে আরো সচল রাখা যায়, প্রকল্পে সে চেষ্টাই করা হবে। দুপুরে দৌলতদিয়ায় ভাঙ্গন কবলিত লঞ্চঘাট সহ বন্ধ হয়ে যাওয়া ফেরিঘাট এলাকা পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন। 

এক প্রশ্নের জবাবে বিআইডব্লিউটিএ চেয়ারম্যান বলেন, প্রকল্পের কাজের জন্য আজ জেলা প্রশাসন ও বিআইডব্লিউটিএ’র প্রকৌশলীদের নিয়ে পাটুরিয়া ও দৌলতদিয়া ঘাট এলাকা পরিদর্শন করা হয়েছে। জমি অধিগ্রহণ শেষ হলে দ্রুত নির্মাণকাজ শুরু করা হবে। এর আগে, তীর রক্ষার কাজ করা হবে। ঈদের পর এসব শুরু হবে। অস্থায়ীভাবে তীর রক্ষায় বিআইডব্লিউটিএ ও পানি উন্নয়ন বোর্ড এরই মধ্যে কাজ শুরু করেছে। 

গোয়ালন্দ উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা মুন্সী, উপজেলা নির্বাহী অফিসার আজিজুল হক খান মামুন, গোয়ালন্দ পৌরসভার মেয়র মো. নজরুল ইসলাম মন্ডল, স্থানীয় দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডলসহ বিআইডাব্লিউটিএ এবং বিআইডাব্লিউটিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।


আপনার মূল্যবান মতামত দিন: