শেরপুর প্রেসক্লাবের নতুন কমিটি গঠন; দেবাশীষ সভাপতি, মেরাজ সম্পাদক

শেরপুর প্রতিনিধি | ২৬ এপ্রিল ২০২৪, ১২:৪৫

ছবি- সংগৃহীত

বিটিভি ও দৈনিক সমকাল পত্রিকার শেরপুর জেলা প্রতিনিধি দেবাশীষ ভট্টাচার্যকে সভাপতি ও ইনডিপেনডেন্ট টিভির স্টাফ রিপোর্টার ও দৈনিক বাংলাদেশ ইনসাইডারের জেলা প্রতিনিধি মো. মেরাজ উদ্দিনকে সাধারণ সম্পাদক করে শেরপুর প্রেসক্লাবের ২৯ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

এর আগে ক্লাবের বিপুল সংখ্যক সদস্যসহ জেলার প্রায় দুইশ সাংবাদিকের উপস্থিতিতে ইতিপূর্বে সম্পূর্ণ অনিয়মতান্ত্রিকভাবে গঠিত শেরপুর প্রেসক্লাবের কমিটি পেশাদার এই সংগঠনের স্বার্থ পরিপন্থী কার্যক্রম ও ব্যর্থতার অভিযোগে পূর্বতন কমিটির সিংহভাগ সদস্যদের দাবির মুখে শেরপুর প্রেসক্লাবের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।

এর আগে ২৪ এপ্রিল বিকেলে শেরপুরের প্রবীন সাংবাদিক ও বীর মুক্তিযোদ্ধা আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় ভার্চুয়ালি যোগ দিয়ে বক্তব্য রাখেন সংসদ উপনেতা ও শেরপুর ২ (নকলা-নালিতাবাড়ী) আসনের সংসদ সদস্য বেগম মতিয়া চৌধুরী, শেরপুর ১ সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব ছানুয়ার হোসেন ছানু, শেরপুর ৩ (শ্রীবরদী-ঝিনাইগাতী) আসনের সংসদ সদস্য এডিএম শহিদুল ইসলাম, শেরপুর জেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান, শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, শেরপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. রফিকুল ইসলাম, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শামসুন্নাহার কামাল, জেলা জাসদের সভাপতি শেরপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি মনিরুল ইসলাম লিটন, শেরপুর সদর উপজেলার ভাইস চেয়ারম্যান ও ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলা, সাবেক ভাইস চেয়ারম্যান বায়োযীদ হাসান, বিশিষ্ট সাংবাদিক হাকিম বাবুল প্রমুখ।

এসময় বেগম মতিয়া চৌধুরী বলেন, বর্তমান সরকার সাংবাদিকদের কল্যাণে নানা ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে। বর্তমান সরকারের আমলে সাংবাদিকরা স্বাধীনভাবে খবর প্রচার করে আসছেন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সাংবাদিকদের কল্যাণের কথা ভেবে সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করেছেন এবং প্রতিবছর এই ট্রাস্টের মাধ্যমে সাংবাদিকদের কল্যাণে অর্থ সহায়তা প্রদান করেন। আমরা শেরপুরের সাংবাদিকদের কল্যাণে সব ধরনের সহযোগিতা করবো। আশাকরি পক্ষপাতিত্ব, ব্যক্তিস্বার্থ ও আক্রোশের উর্ধ্বে উঠে সাংবাদিক বন্ধুগণ সমাজের দর্পণ হিসেবে তাদের যথাযথ ভূমিকা পালন অব্যাহত রাখবেন। আমি নতুন নেতৃত্বকে ধন্যবাদ জানাই।

আলোচনা অনুষ্ঠান শেষে উপস্থিত সদস্যদের মতামতের ভিত্তিতে উপদেষ্টা পরিষদ গঠন করা হয়। পরে সর্বসম্মতিক্রমে উপদেষ্টা পরিষদের কাছে দায়িত্ব অর্পণ করা হয় সভাপতি ও সাধারণ সম্পাদক মনোনীত করার জন্য। উপদেষ্টা পরিষদ সভাপতি হিসেবে বিটিভি ও দৈনিক সমকালের শেরপুর জেলা প্রতিনিধি দেবাশীষ ভট্টাচার্যকে সভাপতি ও ইনডিপেনডেন্ট টিভির স্টাফ রিপোর্টার মেরাজ উদ্দিনকে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচন করার জন্য প্রস্তাব করলে সাধারণ সদস্যরা তা সর্বসম্মতিক্রমে সমর্থন প্রদান করেন।


আপনার মূল্যবান মতামত দিন:


  1. স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠায় ইবি ছাত্রলীগের সংহতি
    স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠায় ইবি ছাত্রলীগের সংহতি
  1. জাবির ডিন নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ
    জাবির ডিন নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ
  1. হিট স্ট্রোকে ১৫ দিনে ১৫ জনের মৃত্যু
    হিট স্ট্রোকে ১৫ দিনে ১৫ জনের মৃত্যু
  1. শেরপুরের বলাইরচরে প্রাথমিক স্কুল শিক্ষার্থীদের মাঝে স্কুলব্যাগ ও টিফিন বক্স বিতরণ
    শেরপুরের বলাইরচরে প্রাথমিক স্কুল শিক্ষার্থীদের মাঝে স্কুলব্যাগ ও টিফিন বক্স বিতরণ
  1. শেরপুরে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা ও কর্মচারীদের কর্মবিরতি
    শেরপুরে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা ও কর্মচারীদের কর্মবিরতি
  1. চট্টগ্রামে একদল তরুণদের উদ্যোগে আয়োজিত হলো “বই বিনিময় উৎসব”
    চট্টগ্রামে একদল তরুণদের উদ্যোগে আয়োজিত হলো “বই বিনিময় উৎসব”
  1. গাজা পুনর্গঠনে সময় লাগবে ৮০ বছর : জাতিসংঘ
    গাজা পুনর্গঠনে সময় লাগবে ৮০ বছর : জাতিসংঘ
  1. নিরাপদ ও পরিচ্ছন্ন উপজেলা উপহার দিতে আবারো নির্বাচনে আবু আসিফ
    নিরাপদ ও পরিচ্ছন্ন উপজেলা উপহার দিতে আবারো নির্বাচনে আবু আসিফ
  1. শেরপুরে শিক্ষা বৃত্তি প্রদান ও দুর্নীতি বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত
    শেরপুরে শিক্ষা বৃত্তি প্রদান ও দুর্নীতি বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত
  1. নিরাপদ ও স্বচ্ছ নির্বাচনের বৈশ্বিক পরিকল্পনা
    নিরাপদ ও স্বচ্ছ নির্বাচনের বৈশ্বিক পরিকল্পনা