ঘোড়াঘাটে মাঠে নামল তদারকি দল

মনোয়ার বাবু, ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ | ১৬ মার্চ ২০২৪, ২০:২৭

সংগৃহীত

রমজানে দ্রব্যমূল্য স্বাভাবিক রাখতে বাজার তদারকিতে নেমেছে দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলা প্রশাসনের তদারকি দল।

শনিবার (১৬ মার্চ) বিকালে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাহমুদুল হাসানের নেতৃত্বে ওসি আসাদুজ্জামান সহ পুলিশের একটি দলকে সাথে নিয়ে এঅভিযান পরিচালিত হয়। এই দিন উপজেলার রাণীগঞ্জ বাজার এলাকায় বাজার তদারকি করা হয়। এসময় মাছ, মাংস (মুরগি, গরু, খাসি), ভোজ্য তেল, চিনি, খেজুর, চাল, সকল প্রকার সবজি, মসলাসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম হাতের নাগালে রাখতে তদারকি ও যাচাই করা হয়। বিভিন্ন প্রতিষ্ঠানের মূল্য হালনাগাদ, ক্রয়-বিক্রয় ভাউচার যাচাই এবং পণ্য সরবরাহ পরিস্থিতি পর্যবেক্ষণ করা হয়। রমজান মাসে কেউ যাতে খাদ্যজাতীয় পণ্য গুদামজাত করে কৃত্রিম সংকট সৃষ্টি করতে না পারে সেদিকে লক্ষ্য রাখার জন্য ব্যবসায়ী নেতৃবৃন্দকে অনুরোধ করা হয়।

ঘোড়াঘাট থানার ওসি আসাদুজ্জামান জানান, বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য স্থিতিশীল রাখা এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকল্পে উপজেলা প্রসাশনের সাথে সমন্বিত ভাবে কাজ করছি। তাছাড়া রোজা এবং ঈদে সার্বিক আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে কাজ করে যাচ্ছি। 

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাহমুদুল হাসান বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি নির্ধারিত মূল্যের বাইরে বিক্রি এবং অন্যান্য পণ্য সঠিক দামে বিক্রি হচ্ছে কিনা তা তদারকি করা হচ্ছে। আজকের বাজার তদারকিতে মূলত ব্যবসায়ীদের সতর্ক এবং সাধারণ মানুষকে সচেতন করা হয়েছে। উপজেলা প্রশাসনের পাশাপাশি সরকারি সংস্থাগুলো সক্রিয় আছে। পুরো রমজান মাসজুড়ে বাজার মনিটরিং চলমান থাকবে।


আপনার মূল্যবান মতামত দিন: