শর্টসার্কিটে ঘোড়াঘাটের দুই পরিবারের সাতটি বসতঘরে ভয়াবহ আগুন

তাসনোভা নাছরিন নিশু, ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি | ১৬ মার্চ ২০২৪, ২০:২৩

সংগৃহীত

দিনাজপুরের ঘোড়াঘাটে ভয়াবহ আগুনে দুই পরিবারের ৭টি পাকা বসতঘর পুড়ে গেছে। শুক্রবার (১৫ মার্চ) রাত সাড়ে ১১টায় এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানান, উপজেলার সিংড়া ইউনিয়নের নূরপুর এলাকার আব্দুল হাই মেকারের বাড়িতে বৈদ্যুতিক শর্টসার্কিটের আগুন থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়ে মুহূর্তেই প্রতিবেশী শিউলি বেগমের বাড়িতে আগুন ছড়িয়ে পড়ে। আগুনের লেলিহান শিখায় পুড়ে গেছে দুই পরিবারের ৭টি বসতঘর। খবর পেয়ে উপজেলা ফায়ার সার্ভিসের একটি ইউনিট অনেক চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুনে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা।

ঘোড়াঘাট ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ  নিরঞ্জন সরকার জানান,  বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুন থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে। আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের এক দল ঘটনাস্থল পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন নিভাতে তাদের বহন করা পানি এসময় শেষ হয়ে যায়। আশেপাশে পানির কোন ব্যবস্থা না থাকায় অনেক দূর থেকে পাইপের মাধ্যমে পানি নিয়ে আসাতে সামান্য বিলম্ব হয়। ওই দুই পরিবারের সেমিপাকা ৭টি বসতঘর ও কিছু আসবাবপত্র পুড়ে গেছে। তবে এঘটনায় কেউ হতাহত হয়নি।


আপনার মূল্যবান মতামত দিন: