দশ টাকা লিটার দুধ বিক্রি করে ভোক্তা সম্মাননা পেলেন করিমগঞ্জের এরশাদ উদ্দিন

আব্দুর রউফ ভূঁইয়া, জেলা প্রতিনিধি কিশোরগঞ্জ | ১৬ মার্চ ২০২৪, ১১:৪৪

সংগৃহীত
মানবিক উদ্যোগ হিসেবে ১০ টাকা লিটার দুধ বিক্রি করে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বেস্ট প্র্যাকটিস সম্মাননা পেয়েছেন বাংলাদেশ স্টিল মিল স্কেল রি-প্রসেস এন্ড এক্সপোর্টার্স এসোসিয়েশনের সভাপতি এবং বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপকমিটির সদস্য আলহাজ্ব মো. এরশাদ উদ্দিন।

শুক্রবার (১৫ মার্চ) বিশ্ব ভোক্তা অধিকার দিবস ২০২৪ উপলক্ষ্যে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর আয়োজিত অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে তাকে এই সম্মাননা দেওয়া হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু এমপি আলহাজ্ব মো. এরশাদ উদ্দিনের হাতে সম্মাননা স্মারক ও সার্টিফিকেট তুলে দেন।

স্মার্ট বাংলাদেশ গড়ি, ভোক্তার স্বার্থে কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করি’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে এফবিসিসিআই এর সিনিয়র সহ-সভাপতি মো. আমিন হেলালী, কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) সভাপতি গোলাম রহমান, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ. এইচ. এম. সফিকুজ্জামান প্রমুখ বক্তব্য রাখেন।

প্রসঙ্গত, রমজান এলেই সাধারণ মানুষের কথা ভেবে ১০ টাকা লিটার দুধ বিক্রি করেন মো. এরশাদ উদ্দিন। গত তিন বছরের ধারাবাহিকতায় এবারও রমজানের প্রথম দিন মঙ্গলবার (১২ মার্চ) থেকে কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার রৌহা গ্রামের বাড়িতে এরশাদ উদ্দিনের প্রতিষ্ঠিত জেসি এগ্রো ফার্ম থেকে ১০ টাকা লিটার দুধ বিক্রির কার্যক্রম শুরু করা হয়েছে।

মো. এরশাদ উদ্দিন নিজের নামে একটি মানবকল্যাণ ফাউন্ডেশন করে এলাকার হতদরিদ্র, প্রান্তিক ও সাধারণ মানুষকে নানা ধরনের সহযোগিতা প্রদান করে আসছেন। মানুষের যেকোন দুর্যোগ-দুর্বিপাকে তাদের পাশে দাঁড়িয়ে সহযোগিতা করে আসছেন তরুণ এই শিল্পোদ্যাক্তা।

চার বছর আগে তিনি জেসি এগ্রো ফার্ম নামে একটি গরুর খামার গড়ে তুলেছেন। সেখানে ৪০০টি গরু রয়েছে। যার মধ্যে ২০টি গাভি প্রতিদিন ৬৫-৭০ লিটার দুধ দিচ্ছে। রমজানের শুরু থেকে প্রতিদিন এসব দুধ এক লিটার করে সাধারণ মানুষের মাঝে টোকেন মূল্যে বিক্রি করছেন।


আপনার মূল্যবান মতামত দিন: