রাণীশংকৈলে ঘর বাড়ী ভেঙ্গে আগুন দেওয়ার অভিযোগ

আনোয়ার হোসেন আকাশ, রাণীশংকৈল (ঠাকুরগাঁও)প্রতিনিধি | ১৩ মার্চ ২০২৪, ২৩:৪২

সংগৃহীত
ঠাকুরগাঁও রাণীশংকৈল উপজেলার ধর্মগড় এলাকার পূব চেংমারীতে একটি বাড়ীর বিভিন্ন ঘর ভেঙ্গে আগুন দিয়ে পুড়িয়ে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার জেরে দুই পক্ষের মারামারি হয়েছে। এতে একজন গুরতর আহত হয়ে রাণীশংকৈল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। ঘটনাটি গত মঙ্গলবার ঘটেছে। এ ঘটনায় ভুক্তভোগী পূর্ব চেংমারী এলাকার মফিজুল ইসলামের ছেলে সমিরউদ্দীন বাদী হয়ে প্রতিপক্ষের ৮জনকে বিবাদী করে রাণীশংকৈল থানায় একটি এজাহার দিয়েছেন।
 
এজাহার সুত্রে জানা গেছে,জমিজমার জের ধরে গত মঙ্গলবার অতর্কিতভাবে হামলা চালায় একই এলাকার মৃত জয়নাল উদ্দীনের ছেলে হবিবর রহমানসহ তার পরিবার। সমিরউদ্দীনের অভিযোগ তারা তাদের বাড়ীর ভেঙ্গে পড়া চুলা ঘর ঠিক করছিলেন। ঠিক সেসময় হবিবর রহমানরা এসে চুলা ঘর নির্মাণে বাধা দিয়ে তাদের সাথে মারামারি লাগিয়ে দেয়। এক পযার্য়ে একটি ঘর আগুন ধরিয়ে দেয়।তাছাড়া বাড়ীর ঘরে ঢুকে আসবাবপত্র ভেঙ্গে নগদ ৯৫ হাজার টাকা ছিনিয়ে নেই।  পরে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিভানো হয়। মারামারিতে সমিরউদ্দীনের বাবা মফিজুল ইসলাম মারাত্নকভাবে জখম হয়। এ ঘটনার সমিরউদ্দীন বাদী হয়ে হবিবর রহমানকে প্রথম আসামী করে মোট ৮ জনের নাম উল্লেখ্য করে থানায় এজাহার দিয়েছে। তবে পুলিশ এখনো ঘটনাস্থলে যায়নি বলে অভিযোগ পাওয়া গেছে।
 
এদিকে প্রতিপক্ষ হবিবর রহমানের আত্নীয় মতিবুর রহমান বলেন, সামান্য কথা কাটাকাটি হয়েছে। তবে আগুন ধরানো বা টাকা ছিনিয়ে নেওয়ার কোন ঘটনা ঘটেনি।
 
রাণীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সোহেল রানা বলেন, মঙ্গলবার এমন ঘটনা ঘটেছে তিনি জানেন না। তবে এ ঘটনায় যদি এজাহার দেওয়া হয় তাহলে তদন্ত করে তিনি ব্যবস্থা নেবেন।

আপনার মূল্যবান মতামত দিন: