ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা থেকে অব্যাহতি পেলেন সাবেক ছাত্রলীগ নেতা হারুন

শেরপুর প্রতিনিধি | ১২ মার্চ ২০২৪, ০০:৩২

ছবি- সংগৃহীত

আলোচিত ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা থেকে অব্যাহতি পেয়েছেন শেরপুরের সাবেক ছাত্রলীগ নেতা মো: হারুন অর রশিদ। সোমবার (১১ মার্চ) ময়মনসিংহ সাইবার ট্রাইবুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মো: বজলুর রহমানের আদালত তাকে অব্যাহতি দেন।

মো: হারুন অর রশিদ শেরপুর জেলা ছাত্রলীগের উপ সাহিত্য সম্পাদক থাকাকালীন নালিতাবাড়ী উপজেলা আওয়ামী লীগের তৎকালীন সাধারণ সম্পাদক ফজলুল হক বাদী হয়ে ২০২১ সালের ১ জুলাই ডিজিটাল নিরাপত্তা আইনে নালিতাবাড়ী থানায় মামলা করেন। আদালত মামলাটি সিআইডিকে তদন্তের জন্য নির্দেশ দেন। তদন্ত শেষে সিআইডি আদালতে চূড়ান্ত রিপোর্ট জমা দেন। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে ময়মনসিংহ সাইবার ট্রাইবুনাল আদালত হারুনকে এ অব্যাহতি দিলো।

জানা যায়, একই দলের রাজনীতি করা সত্ত্বেও স্থানীয় গ্রুপিং এর জন্য মিথ্যা মামলার স্বীকার হন হারুন। ২০২১ সালের ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে পাল্টাপাল্টি বক্তব্যের জেরে এই মামলা করেন তৎকালীন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুল হক।

হারুন অর রশিদ বর্তমানে উপজেলা আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় আছেন। পাশাপাশি তিনি আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশন নালিতাবাড়ী উপজেলা কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।


আপনার মূল্যবান মতামত দিন: