বালিয়াডাঙ্গীতে আধারে বাগানের সব আমগাছ কেটে ফেলার অভিযোগ

আনোয়ার হোসেন আকাশ | ২ ফেব্রুয়ারী ২০২৪, ১৮:২৮

বালিয়াডাঙ্গীতে আধারে বাগানের সব আমগাছ কেটে ফেলার অভিযোগ
৬১ শতাংশ জমিতে ১৩৬টি আমগাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। এতে আমচাষির প্রায় ১০ লাখ টাকার ক্ষতিগ্রস্ত হয়েছে। 
 
ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে একটি আমবাগানের ১২ বছর বয়সী ১৩৬টি আমগাছ কেটে ফেলার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার রাতে কোন এক সময়ে উপজেলার ভানোর ইউনিয়নের ডাঙ্গীপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। 
 
ওই গ্রামের মৃত কালারামের ছেলে ইলিত চন্দ্র সিংহ অরফে রাতিয়া অভিযোগ করেন, প্রতিবেশী রাণীশংকৈল উপজেলার নুরতোর গ্রামের আবুল কালামের ছেলে রমজান কাজীর সাথে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছে। এ নিয়ে একাধিকবার স্থানীয়ভাবে মীমাংসার চেষ্টা করা হলেও বিষয়টি সমাধান হয়নি। গতকাল রাতে বাড়ীতে ছিলেন না রাতিয়া। এই সুযোগ রমজান কাজী তার লোকজন দিয়ে ৬১ শতাংশ জমিতে তার লাগানো আম বাগানের ১৩৬টি আমগাছ কেটে তাঁর ১০ লক্ষ টাকা ক্ষতি করেছেন অভিযোগ তার। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়ে জড়িতের শাস্তির দাবি জানিয়েছেন তিনি। 
 
এদিকে অভিযোগ উড়িয়ে দিচ্ছেন প্রতিবেশী রমজান কাজী। তার দাবি, দুই বছর আগে জমির মালিক মাইকেলের নিকট জমি কিনেছেন তিনি। ওই বাগানের জমির মালিক তিনি। এখন জমি দখল দিতে হবে, তাই নিজেরাই গাছ কেটে ঘটনা অন্যদিকে প্রবাহিত করার হচ্ছে। স্থানীয় ভাবে বসা আপোষ মীমাংসাগুলোতে তার পক্ষে রায় পেয়েছেন বলে দাবি করেন। 
 
বালিয়াডাঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ কবির বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। শুক্রবার বিকাল পর্যন্ত কোন পক্ষ অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 
 

আপনার মূল্যবান মতামত দিন: