শাপলাপুরে বন বিভাগের সফল অভিযান, অবৈধ বালিভর্তি ডাম্পার জব্দ

মিজবাহ উদ্দীন আরজু, মহেশখালী প্রতিনিধি | ২৯ জানুয়ারী ২০২৪, ২২:৩০

শাপলাপুরে বন বিভাগের সফল অভিযান, অবৈধ বালিভর্তি ডাম্পার জব্দ
দ্বীপ উপজেলা মহেশখালীর শাপলাপুর ইউপিস্থ ষাইটমারা বন বিভাগের ১২নং পাহাড়ি জায়গা থেকে অবৈধভাবে বালি উত্তোলনের খবর পেয়ে তাৎক্ষণিক অভিযান চালিয়ে ১টি অবৈধ মাটি ভর্তি ডাম্পার জব্দ করেছে বন বিভাগ। 
 
২৯ জানুয়ারি (সোমবার) সকাল ৯ টার শাপলাপুর বিট কর্মকর্তা নুরে আলম মিয়ার নেতৃত্বে সঙ্গীয় বনবিভাগের কর্মীদের নিয়ে অভিযান চালিয়ে ডাম্পারটি জব্দ করা হয়। বিষয়টি নিশ্চিত করেন শাপলাপুর বিট কর্মকর্তা নুরে আলম মিয়া। 
 
সূত্রে জানা যায় - চট্টগ্রাম উপকূলীয় বন বিভাগের আওয়াতাধীন মহেশখালী রেঞ্জের শাপলাপুর বিট এলাকার ষাইটমারায় বন বিভাগের লোকজনের চোখ ফাঁকি দিয়ে দীর্ঘদিন ধরে  বালি পাচার আসছিল স্থানীয় একটি সংঘবদ্ধ চক্র। বিষয়টি শাপলাপুর বিট কর্মকর্তা নুরে আলম মিয়া ও সংঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান পরিচালনা করে বন বিভাগ। এদিকে বন বিভাগের লোকজন আসার খবর পেয়ে ডাম্পারটি পাহাড়ের ঝিরির খাদে আটকিয়ে রেখে পালিয়ে যায় বালি খেকোরা। পরে সকাল থেকে বিকাল ছয় টা পর্যন্ত বন বিভাগের লোকজন চেষ্টা করে পাহাড়ের খাদ থেকে ডাম্পারটি উদ্ধার করে মহেশখালী রেঞ্জ অফিসে নিয়ে যাওয়া হয় বলে সূত্রে জানা যায়।  
 
এ বিষয়ে মহেশখালী রেঞ্জ কর্মকর্তা এস. এম. এনামুল হক আমাদের প্রতিনিধিকে বলেন- শাপলাপুরে অভিযান চালিয়ে ১টি মাটি ভর্তি ডাম্পার আটক করে রেঞ্জ অফিসে নিয়ে আসা হয়েছে। এবিষয়ে সংশ্লিষ্ট আইনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।

আপনার মূল্যবান মতামত দিন: