ঘন কুয়াশা ও কনকনে ঠান্ডায় শ্রমজীবী ও নিম্ন আয়ের মানুষ পড়েছে চরম বিপাকে

কাজী নাফিস ফুয়াদ, মাদারিপুর প্রতিনিধি | ১৪ জানুয়ারী ২০২৪, ১৭:৩৭

ঘন কুয়াশা ও কনকনে ঠান্ডায় শ্রমজীবী ও নিম্ন আয়ের মানুষ পড়েছে চরম বিপাকে
মাদারীপুরে শৈত প্রাবাহের কারণে ঘন কুয়াশা ও হাঁড় কাঁপানো কনকনে ঠান্ডায় শ্রমজীবি ও নিম্ন আয়ের মানুষজন পড়েছে চরম বিপাকে।
 
রাতে ও সকালে বৃষ্টির ফোঁটার মত পড়ছে কুয়াশা। দুপুর ১টা পর্যন্ত দেখা মেলেনি সূর্য্যের। ফলে ঠান্ডায় কাবু হয়ে পড়েছে সাধারণ মানুষ।
 
রবিবার (১৪ জানুয়ারি) সকাল ৭টায় এ অঞ্চলে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১৩দশমিক শূন্য ডিগ্রী সেলসিয়াস বলে জানিয়েছেন মাদারিপুর সহকারী আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রহিম ।
 
এদিকে রাত ও দিনের তাপমাত্রা প্রায় কাছাকাছি হওয়ায় দুপুর পর্যন্ত ঠান্ডা বেশি অনুভূত হচ্ছে। শ্রমজীবি ও নিম্ন আয়ের মানুষজন প্রয়োজনীয় গরম কাপড়ের অভাবে সময় মতো কাজে বের হতে পারছে না।
 
মাদারিপুরের ডাসার উপজেলার রিজু মাতুব্বর বলেন, কুয়াশা এবং ঠান্ডা। ক্ষণিকের মধ্যে হাত পা বরফ হয়ে যাচ্ছে। মাঠে কাজ করা যাচ্ছে না। হিম বাতাস কাবু করে ফেলছে। আগে শীত এলে কম্বল বিতরণ হতো এখন তাও হয় না।
 
মাদারীপুরের সহকারী আবহাওয়া কর্মকর্তা আবদুর রহিম বলেন, ‘গত ২৪ ঘণ্টায় সবশেষ ১৩ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস তাপমরীপুর জেলা রেকর্ড করা হয়েছে। কুয়াশার পরিমাণ গতকালকের চেয়ে কিছুটা কম। কুয়াশার ভিজিবিলটি ২ কিলোমিটার পর্যন্ত দেখা গেছে। তবে জেলাজুড়ে ঠান্ডার সঙ্গে হিমেল বাতাস বইতে থাকায় শীত কিছুটা বেশি অনুভূত হচ্ছে। এই ধরনের আবহাওয়া আরও কিছুদিন থাকবে।


আপনার মূল্যবান মতামত দিন:


জনপ্রিয় খবর