ঈশ্বরগঞ্জে ১০ দিনে ১৫ গরু চুরি, আতঙ্কে গ্রামবাসী

তাহমিনা জান্নাত, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি | ৩ জানুয়ারী ২০২৪, ১৮:০৪

ঈশ্বরগঞ্জে ১০ দিনে ১৫ গরু চুরি, আতঙ্কে গ্রামবাসী
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে গত ১০ দিনে গরু চুরির হিড়িক পড়েছে। মঙ্গলবার রাতে একটি বাড়ি থেকে ৮টি গরু চুরি হয়ে যায়। এছাড়াও গত ২৮ ডিসেম্বর আরো একটি বাড়ি থেকে ৩টি গরু চুরি হয়। এদিকে গত ২৪ ডিসেম্বর আরো একটি বাড়ি থেকে ৪টি গরু চুরি হয়। এনিয়ে গত ১০ দিনে মোট ১৫ টি গরু চুরি হয়। তবে তারমধ্য থেকে পুলিশ অভিযান চালিয়ে ৫ চোরকে আটক করে কোর্টে প্রেরণ করে এবং ৩ টি গরু উদ্ধার করে।
 
জানা যায়, উপজেলার মাইজবাগ ইউনিয়নের তারাটি চরপাড়া গ্রামের মোমেন আলীর ছেলে খাইরুল ইসলাম, সুজন, নাতি ফারদিন প্রতিদিনের ন্যায় মঙ্গলবার রাতে গোয়াল ঘরে গরুগুলোর খাবার দিয়ে ঘুমিয়ে যায়। পরে বুধবার সকালে তারা ঘুম থেকে উঠে দেখে তাদের গোয়াল ঘরে গরুগুলো নেই। পরে আশেপাশে অনেক খুঁজাখুঁজি করে না পেয়ে খবর দেয় ঈশ্বরগঞ্জ থানা পুলিশকে। খবর পেয়ে ঘটনাস্থলে যান এস আই আশরাফুল আলমসহ একটি টিম। তবে এরিপোর্ট লেখা পর্যন্ত চোরকে আটক ও গরু উদ্ধার করতে পারেনি পুলিশ।
 
গরুর মালিক রোকন উদ্দিন বলেন, প্রতিদিনের মতো মঙ্গলবার রাতে গরুগুলোকে খাবার দিয়ে আমরা ঘুমিয়ে যাই। সকালে ঘুম থেকে উঠে গোয়াল ঘরে গরুগুলো দেখতে না পেয়ে আশেপাশে অনেক খুঁজাখুঁজি করেও পাই নি। পরে বিষয়টি পুলিশকে জানানো হয়। তিনি আরো বলেন, আমরা গরীব মানুষ আমাদের গরুগুলোই ছিলো একমাত্র সম্বল। সবকটা গরু চুরি করে নিয়ে যায় এখন আমাদের কি হবে।
এদিকে গত ২৮ ডিসেম্বর উপজেলার বড়হিত ইউনিয়নে বড় ডাংরী গ্রামের শামছুল হকের ৩টি গরু চুরি হয়ে যায়। পরে থানায় অভিযোগ দিলে ৫ চোর আটক করা হয়। সেই সাথে চুরি হয়ে যাওয়া ৩টি গরু উদ্ধার করা হয়।
 
অপরদিকে গত ২৪ ডিসেম্বর উপেজেলার সদর ইউনিয়নের দড়িপাঁচাশি গ্রামের মৃত মোকশেদ ফকিরের বাড়ির গোয়াল ঘর থেকে ৪টি গরু চুরি হয়। এঘটনায় ওইদিন গরুর মালিক ফজলুল হক থানায় অভিযোগ দিলেও এখন পর্যন্ত সেই গরুগুলো উদ্ধার করতে পারেনি পুলিশ। তবে ৩ জনকে আটকের পর জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেওয়া হয়।
 
এদিকে উপজেলায় বিভিন্ন এলাকায় এভাবে চুরির হিড়িক পড়েছে এমন ঘটনায় আতঙ্ক বিরাজ করছে বলে জানান স্থানীয়রা। তারা বলছেন গত কযয়েকদিনে যে পরিমান চুরির ঘটনা ঘটেছে এবিষয়ে যদি পুলিশ শক্ত হাতে ব্যবস্থা গ্রহণ না করে তাহলে তো চুরির ঘনটা দিনদিন আরো বেড়েই চলবে। তাই অতিদ্রুত ওই চোরচক্রটিকে আটক করে আইনগত ব্যবস্থা নিতে জোর দাবি জানান তারা।
ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাজেদুর রহমান বলেন, গরু চুরির খবর পেয়ে বিট অফিসার ঘটনাস্থলে গিয়েছে। তবে এবিষয়ে কোন অভিযোগ দেয়নি।

আপনার মূল্যবান মতামত দিন: