দুই জেলার সুবিধার্থে সেতু নির্মাণ, উন্নয়নে বাধা কুচক্রী মহলের

কাজী নাফিস ফুয়াদ, মাদারিপুর প্রতিনিধি | ২১ ডিসেম্বর ২০২৩, ১৩:৩৩

দুই জেলার সুবিধার্থে সেতু নির্মাণ, উন্নয়নে বাধা কুচক্রী মহলের
মাদারীপুর ও বরিশাল দুই জেলার সুবিধার্থে সংযোগ সেতু নির্মাণের কাজ চলমান থাকলেও সরকারের উন্নয়ন বিভিন্ন ভাবে বাধাগ্রস্ত করে আসছেন একটি কুচক্রী মহল। 
 
ঠিকাদারের দাবি সেতু নির্মানের কাজের শুরু থেকেই কুচক্র মহলটি বিভিন্ন ভাবে বন্ধের পায়তারা চালাচ্ছে। 
এলজিইডি ও স্থানীয়  সুত্রে জানা যায়, মাদারীপুর ও বরিশাল জেলার, ডাসার এবং গৌরনদী উপজেলার সিমান্তবর্তী  স্থানে  গ্রামীণ অবকাঠামো উন্নয়ন (এমএসআরডি) প্রকল্পের আওতায় ২ কোটি ২৬ লাখ ১৪ হাজার ৮৯৭ টাকা ব্যয়ে ৮০০ মিটার সংযোগ সড়কসহ ২৮ মিটার সেতুটি নির্মাণের জন্য দরপত্র আহবান করে স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর।
 
১৯৮৫ সালে ওই খালের উপর  বেসরকারি সংস্থা ছোট একটি সংযোগ সেতু নির্মাণ করেছিলেন। যাহা ১৯৯৮ সালে বন্যার পানিতে সেতুটি ভেঙে যায়। যার ফলে দুই জেলার মানুষের চলাচলে সমস্যার সৃষ্টি হয়। 
 
বরিশাল জেলার গৌরনদী উপজেলার এসিল্যান্ড অফিসের সার্ভেয়ার মোঃ সিরাজুল ইসলাম বলেন, আমরা সেতু নির্মাণের জায়গাটি সরেজমিনে গিয়ে নকশা ও পর্চা দেখা মেপে দেখেছি, ওখানে ৭২ শতাংশ জমি রয়েছে,যে সরকারি নকশায় রাস্তা।
 
কালকিনি উপজেলা প্রকৌশলী মোঃ রেজাউল করিম বলেন, ১/১ খাস খতিয়ান ভুক্ত খাঞ্জাপুর ইউনিয়নের সরকারি জায়গায় সেতু নির্মাণ হচ্ছে। পূর্বেও এখানে ছোট একটি সেতু ছিল। জনসাধারণের  দুই জেলার যোগাযোগর সুবিধার্থে এই সেতুটি  নির্মাণ কাজ করা হচ্ছে।
 


আপনার মূল্যবান মতামত দিন:


জনপ্রিয় খবর