স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির

জরুরি জিনিস নিয়ে পালালো আইটি অফিসার

মানিকগঞ্জ প্রতিনিধি | ১৮ ডিসেম্বর ২০২৩, ১৯:২১

স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির জরুরি জিনিস নিয়ে পালালো আইটি অফিসার

মানিকগঞ্জের স্কিম অপারেটর কনফার্ম ডায়নামিক লিমিটেডে জুলাই মাসে আইটি অফিসার পদে শওকত ওসমান নিয়োগ প্রাপ্ত হয় । 

গত ১০ ডিসেম্বর তার নিজ বেতন উঠিয়ে শওকত ওসমান বিনা নোটিশে ও কাউকে কিছু না জানিয়ে অফিসের গুরুত্বপূর্ণ জিনিস যেমন- ল্যাপটপ, ট্যাব, ফিঙ্গারপ্রিন্ট এবং সিকুজেন সহ বিভিন্ন জিনিস নিয়ে পালিয়ে যান ।
 
এ বিষয়ে মানিকগঞ্জ সদর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।
 
অভিযোগ সূত্রে জানা যায়, জুলাই ও আগস্ট মাসে শওকত ওসমান আইটি অফিসার পদে ও মোঃ শাহিন মিয়া ডাটা এন্ট্রি অপারেটর পদে তারা আপন দুই ভাই এই পরিচয় গোপন করে নিয়োগ প্রাপ্ত হয়ে কাজ করে আসছিলো । দুজনের দায়িত্ব ছিল মানিকগঞ্জের স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির ১ লক্ষ ২০ হাজার পরিবারের ডাটা, বায়োমেট্রিক সকল ইউজার আইডি সংরক্ষণ করে কার্ড প্রিন্টের জন্য প্রস্তুত করা । কিন্তু পরিকল্পিতভাবে সেই কর্মসূচির ডাটা, বায়োমেট্রিক সকল ইউজার আইডি ও পাসওয়ার্ড সংরক্ষণ না করে সেই তথ্য নষ্ট করে ফেলে । এবং অফিসের গুরুত্বপূর্ণ জিনিসগুলো তার নিজ বেতন নিয়ে অফিস ত্যাগ করার সময় সেগুলো নিয়ে পালিয়ে যায় । 
 
পরবর্তীতে, অফিস কর্তৃপক্ষ মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করলে তারা মূল্যবান জিনিসগুলো ফেরত দেবে না এবং আর কোনদিন মানিকগঞ্জ আসবে না বলে জানান ওই প্রকল্পের প্রোগ্রাম ম্যানেজার মোছাঃ দিলারা বেগম ।
 
কোম্পানির চাকরির চুক্তি অনুযায়ী, আইটি অফিসার শওকত 
ওসমানকে চাকরি ছাড়ার দুই মাস পূর্বে সকল জিনিসপত্র ও কাজ বুঝিয়ে দিয়ে কর্মস্থান ত্যাগ করতে বাধ্য থাকিবে ।
 
তবে চুক্তিপত্রের কোনোটি মানেননি আইটি অফিসার শওকত ওসমান ।
 
এ বিষয়ে কনফার্ম ডায়নামিক লিমিটেডের পরিচালক ডঃ মোঃ আব্দুর রহমান জানান, তারা দুই ভাই পরিচয় গোপন করে চাকরি নিয়েছিল । যেদিন জিনিসপত্র নিয়ে পালিয়েছিলো তারপরের দিন আমাকে হোয়াটসঅ্যাপে রিজাইন লেটার পাঠায় । কিন্তু এটি চুক্তিপত্রের নিয়মে ছিলো না । আমার অফিসের গুরুত্বপূর্ণ জিনিস যেগুলো নিয়ে পালিয়েছে সেগুলো ফেরত দেবে না বলেছে । দুই ভাইয়ের এই কর্মকাণ্ড সরকারি কাজে বাধা দিয়েছে,তাই এ সরকার বিরোধী কাজের জন্য স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচি প্রকল্পের জনসাধারণের জন্য বিরাট ক্ষতি হয়েছে ।
 
এ ব্যাপারে মানিকগঞ্জ সদর থানার তদন্ত কর্মকর্তা স্বপন কুমার সরকার বলেন , একটি অভিযোগ পেয়েছি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মূল্যবান মতামত দিন: