কুমিল্লায় পেঁয়াজের দাম ১০০ টাকার কম বিক্রির নির্দেশনা

মনোয়ার হোসেন, কুমিল্লা | ১২ ডিসেম্বর ২০২৩, ১৭:৫৯

কুমিল্লায় পেঁয়াজের দাম ১০০ টাকার কম বিক্রির নির্দেশনা
আগামীকাল থেকে কুমিল্লায় খুচরা বাজারে পেঁয়াজের দাম একশত টাকার কম বিক্রি করার নির্দেশনা দিয়েছে কুমিল্লা  দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকন। মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুরে নগরীর চকবাজারে ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করে এই নির্দেশনা দেন তিনি। 
 
তিনি বলেন, আগামীকাল থেকে একশত টাকার নিচে পেঁয়াজ বিক্রি করা হবে। অযৌক্তিক কারণে খুচরা ব্যবসায়ীরা দাম বাড়িয়েছে। কোনো ব্যবসায়ী অস্বাভাবিক দাম রাখলে ভোক্তা অধিকার কিংবা দোকান মালিক সমিতির কাছে অভিযোগ করার পরামর্শ দেন তিনি। 
 
এদিকে গতকাল কুমিল্লা জেলা প্রশাসন সম্মেলন কক্ষে পেঁয়াজ ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করেন জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান। একরাতে পেঁয়াজের দাম দ্বিগুন করার কারণে ব্যবসায়ীদের প্রতি ক্ষোভ প্রকাশ করেন তিনি। 
 
জেলা প্রশাসক বলেন, 'আপনারা মানুষকে জিম্মি করে ফেলেছেন। সবকিছুর একটা সীমা আছে। আপনারা সীমা অতিক্রম করে ফেলেছেন। কার কাছে কতটুকু পেঁয়াজ মজুদ আছে,আমাদের কাছে সব তথ্য আছে।' এসময় ব্যবসায়ীদের ন্যায্যমূল্যে পেঁয়াজ বিক্রি করার নির্দেশ দেন তিনি। ন্যায্যমূল্যে পেঁয়াজ বিক্রি না করলে জরিমানা এমনকি শাস্তির হুঁশিয়ারী দেন তিনি। 
 
এদিকে সকাল থেকে কুমিল্লার বিভিন্ন বাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও জেলা প্রশাসন নির্বাহী ম্যাজিস্ট্রেটের একাধিক টিম অভিযান চালিয়েছে বলে খবর পাওয়া গেছে।

আপনার মূল্যবান মতামত দিন: