ফুলপুর হাসপাতালে একসঙ্গে তিন সন্তানের জননী হলেন রেহেনা

সাইফুল ইসলাম তরফদার, ময়মনসিংহ প্রতিনিধি  | ৭ ডিসেম্বর ২০২৩, ১৬:০৪

ফুলপুর হাসপাতালে একসঙ্গে তিন সন্তানের জননী হলেন রেহেনা
ময়মনসিংহের ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বৃহস্পতিবার(০৭ ডিসেম্বর)তিন সন্তানের জন্ম দেয় রেহেনা নামে এক গর্ভবতী মা।বিষয়টি হাসপাতাল সূত্রে জানা গেছে বৃহস্পতিবার রাত তিনটায় একটি ছেলে, সকাল ৬.৩০  মিনিটে একটি মেয়ে, আবার ৬.৩৫ মিনিটে আর একটি মেয়ে প্রসব করেন তিনি। জেলার হালুয়াঘাট উপজেলার নড়াইল ইউনিয়নের মাহফুজ রেজাউল এর স্ত্রী রেহানার
 
জানা যায়, ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাসপাতালের চিকিৎসক ও নার্স টিমের যৌথ প্রয়াসে ডেলিভারি সম্পন্ন হয়।হাসপাতালে তিন সন্তানের জন্ম দেন ওই নারী। নরমাল ডেলিভারির মাধ্যমে ১পুত্র ও ২ কন্যাসন্তানের জন্ম দেন এই মা। একসঙ্গে তিন সন্তান জন্ম দেয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রসূতির আত্মীয়-স্বজনসহ প্রতিবেশী ও উৎসুক জনতা শিশুদের দেখতে ভিড় করেন।
তিন সন্তানের শারীরিক অবস্থা ভালো আছে। তাদের মা সুস্থ আছেন। সিজার ছাড়াই তিন সন্তানের জন্ম দিয়েছেন ওই প্রসূতি।
 
হাসপাতাল সূত্রে আরও জানা যায়, গত ২৩  জানুয়ারি২০২৩ ইল সালে ফুলপুর উপজেলার রামভদ্রপুর গ্রামের সীমা আক্তার নামে এক প্রসূতি মা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র স্টাফ নার্স ও ডাক্তারদের তত্ত্বাবধানে তিন কন্যা সন্তানের জন্ম দেন।হাসপাতালে স্বাভাবিক ডেলিভারির পাশাপাশি সিজারিয়ানও অপারেশন হচ্ছে।
 
ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের  সিনিয়র স্টাফ নার্স রহিমা খাতুন, আলেয়া পারভিন ও মিড ওয়াইফ উম্মে সালমা এর তত্ত্বাবধায়নে ও অত্যন্ত দক্ষতার সাথে এই তিনটি সন্তানের নরমাল ডেলিভারির কাজ সম্পূর্ণ করেন তারা। মা ও সন্তানেরা উভয়ই সুস্থ রয়েছেন।
 
উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ অফিসার  ডাঃমোঃ হুমায়ুন কবির বলেন,ফুলপুর হাসপাতালে প্রতি মাসে প্রায় ৩ শত নরমাল ডেলিভারি হয়।রেহেনা নামে এক গর্ভবতী মা  তার নরমাল ডেলিভারিতে তিনটি সন্তান হয়েছে। বাচ্চা ও বাচ্চার মা উভয়ই সুস্থ আছে।রেহেনা আক্তারে এক পুত্র ও দুই কন্যা সন্তান হয়েছে। 
 
উল্লেখ্য যে, রেহানার প্রথম মেয়ের ৯ বছর পর দ্বিতীয়  বাড়ে তিন সন্তানের জন্ম দিলেন তিনি।


আপনার মূল্যবান মতামত দিন: