তফসিলকে স্বাগত জানিয়ে নরসিংদীতে এমপি হিরো সমর্থকদের আনন্দ মিছিল

আশিকুর রহমান, নরসিংদী প্রতিনিধি | ১৫ নভেম্বর ২০২৩, ২২:৪১

তফসিলকে স্বাগত জানিয়ে নরসিংদীতে এমপি হিরো সমর্থকদের আনন্দ মিছিল

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে বাংলাদেশ নির্বাচন কমিশন (ইসি)।

বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় প্রথমবারের মতো কোনো প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল জাতির উদ্দেশ্য ভাষণ দিয়ে এ তফসিল ঘোষণা করেন।
 
তফসিল ঘোষণার পরপরই সারাদেশের নেয় নরসিংদীতেও নরসিংদী সদর-১ আসনের সংসদ সদস্য মোহাম্মদ নজরুল ইসলাম হিরো (বীর প্রতীক) এমপির সমর্থক ও নেতাকর্মীরা আনন্দ মিছিলের আয়োজন করেন।  
 
এর আগে, সন্ধ্যা থেকে আওয়ামী লীগ, যুবলীগ, মহিলালীগ, শ্রমিক লীগ, তাঁতী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, মুক্তিযোদ্ধা লীগ, ছাত্রলীগ ও সর্বস্তরের সাধারণ মানুষ দল বেঁধে স্লোগানে স্লোগানে শহরের প্রাণ কেন্দ্র জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এসে জমায়েত হতে থাকে। এরপর সন্ধ্যা সাড়ে ৭টায় সবাই একত্রিত হয়ে বিশাল মিছিল সহকারে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে নরসিংদী রেলওয়ে স্টেশনে এসে শেষ হয়।
 
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মনির হোসেন ভূঁইয়া, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আফতাব উদ্দিন ভূঁইয়া, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমিরুল ইসলাম ভূঁইয়া, মোন্তাজ উদ্দিন ভূঁইয়া, এসএম কাইয়ূম, শ্রমিক লীগের আহ্বায়ক মোঃ রিপন সরকার, জেলা ছাত্রলীগের সভাপতি আহসানুল ইসলাম রিমন, সাধারণ সম্পাদক শাহজালাল আহমেদ শাওন, তাঁতী লীগের আহ্বায়ক কায়কোবাদ হোসেন কানু, সিনিয়র যুগ্ম আহবায়ক আশিকুর রহমান, শহর আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল, দীপক সাহা, ওয়ালিউর রহমান আজিম, সাবেক ভিপি মিয়া মোহাম্মদ মজ্ঞুর, সাবেক ছাত্রনেতা জুবায়ের আহমেদ জুয়েল প্রমুখ। এছাড়াও শহর ও সদর থানা আওয়ামী লীগ, শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, তাঁতী লীগ, কৃষক লীগ, স্বেচ্ছাসেবক লীগ ও মুক্তিযোদ্ধা লীগের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। 
 
উল্লেখ্য, ৭ জানুয়ারী/২০২৪ রবিবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। ভোট গ্রহন চলবে টানা সকাল-৮ টা হতে বিকাল-৪ টা পর্যন্ত। মনোয়ন দাখিলের শেষ সময় ৩০ নভেম্বর। মনোয়ন বাছাই ১-৪ ডিসেম্বর, প্রত্যাহার ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর এবং ভোট হবে ব্যালটে।
 
অপরদিকে সকালে বিএনপির ডাকা ৫ম বারের মত ৪৮ ঘন্টার অবরোধের বিরুদ্ধে নরসিংদী সদর-১ আসনের সংসদ সদস্য মোহাম্মদ নজরুল ইসলাম হিরো এমপি'র (বীর প্রতীক) নির্দেশে শহরে পৃথক পৃথক ভাবে ৩টি পয়েন্টে অবরোধ বিরোধী অবস্থান কর্মসূচি পালন করেন জেলা, শহর ও সদর থানা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। আওয়ামী লীগ, যুবলীগ, কৃষক লীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতৃত্বে শহরতলীর ঢাকা-সিলেট মহাসড়ককের সাহেপ্রতাব মোড়ে ও জেলা, শহর ও সদর থানা ছাত্রলীগ শহরের ঢাকা-সিলেট মহাসড়ককের জেলখানা মোড়ে এবং তাঁতী লীগ ও শ্রমিক লীগ যৌথভাবে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে এ অবস্থান কর্মসূচি পালন করেন। এসময় বিপুল সংখ্যক দলীয় নেতাকর্মীদের উপস্থিতি লক্ষ্য করা যায়।

আপনার মূল্যবান মতামত দিন: