সাধারণ জনগণের আবদারে ধামসোনা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী শাহাদাৎ হোসেন খাঁন

সাভার প্রতিনিধি | ১২ নভেম্বর ২০২৩, ১০:১৫

সাধারণ জনগণের আবদারে ধামসোনা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী শাহাদাৎ হোসেন খাঁন

সাভার উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি দরখাস্ত করেন গত বুধবার ৮/১১/২০২৩ তারিখে ধামসোনা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম। স্বেচ্ছায় তার ব্যক্তিগত কারণে স্বনির্ভর ধামসোনা ২নং ইউনিয়নের চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়ান।


সাইফুল ইসলাম তার চেয়ারম্যানের পদ থেকে সরে যাওয়ার পর থেকেই বিভিন্ন ফেসবুক অনলাইনের মাধ্যমে, ইতিমধ্যেই ধামসোনা ইউনিয়নের সাধারণ জনগণ শাহাদাৎ হোসেন খানঁকে স্বনির্ভর ধামসোনা ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে দেখতে চাই বলে মুহূর্তেই গণমাধ্যমে এবং ফেসবুকে অনলাইনের মাধ্যমে পোস্টগুলো ভাইরাল হয়ে যায়।

কিছু মানুষ তাকে না জানিয়েই চেয়ারম্যান হিসেবে দেখতে চাই, বিভিন্ন গণমাধ্যমে ফেসবুকে তার ছবি দিয়ে ব্যানার ফেস্টুন করে ছেড়ে দিয়েছে তার অনুমতি ছাড়াই।

ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসাবে দেখতে চাই সাধারণ জনগণ এজন্যই তিনি প্রার্থী হয়েছেন।

আওয়ামীলীগের ত্যাগী নেতারা বঙ্গবন্ধুর আদর্শকে হৃদয়ে ধারণ করে অর্থের মহে নিমজ্জিত না হয়ে নীরবে কাজ করে যাচ্ছেন দলের জন্য। আত্মপ্রচার না করে আওয়ামী সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরছেন সর্বস্তরের জনগণের কাছে।

চেয়ারম্যান প্রার্থী শাহাদাৎ হোসেন খাঁনের জীবন বৃত্তান্ত: ছাত্র জীবন থেকেই তিনি ছাত্রনেতা এবং ঢাকা জেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক , আশুলিয়া থানার যুবলীগের সাবেক প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এবং ধামসোনা ইউনিয়নের সাবেক ৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য,বর্তমান আশুলিয়া থানা আওয়ামী লীগের ১ নং যুগ্ম সাধারণ সম্পাদক।


তার রাজনীতির হাতেখড়ি ছাত্রলীগ দিয়ে। রাজপথ কাঁপানো এই ছাত্র নেতা দলের দুর্দিনে দলীয় কর্মকান্ডে নিজেকে সপে দিয়েছিলেন মুজিব আদর্শ সৈনিক হিসেবে।তৎকালীন সময় বিরোধী দলের রাজনীতি করার কারনে চার দলীয় সরকারের নানা দমন-পীড়নের শিকারও হয়েছেন তিনি।

তার রাজনীতির কথা চিন্তা করেই কাজী হারুন ভান্ডারী বলেন, ধামসোনা ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে যোগ্য ব্যক্তি শাহাদাৎ হোসেন খাঁন, আমরা তাকেই সমর্থন করি।

এদিকে আশুলিয়া থানা ছাত্রলীগের ১ নং সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম বলেন, দলের জন্য দুঃসময়ে রাজপথে সব সময়ই শেখ হাসিনার উন্নয়নের কথা চিন্তা করেই সাধারণ মানুষকে সেবা দিয়ে যাচ্ছেন শাহাদাত হোসেন খাঁন। আর আমরা এজন্যই তাকে সমর্থন করি চেয়ারম্যান হিসেবে দেখতে চাই।

অন্যদিকে আশুলিয়া থানা যুবলীগের নেতৃবৃন্দ তাদের নিজস্ব ফেসবুক আইডিতে শাহাদাৎ হোসেন খাঁনকে স্বনির্ভর ধামসোনা ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে সমর্থন দিয়েছে, এমনটাই জানিয়েছেন থানা যুবলীগ নেতা ইলিয়াছ ভূইয়া।

শিল্পাঞ্চল আশুলিয়ার মত শ্রমিক অধ্যুষিত এলাকায় অগণিত মানুষের মাঝে বিচরনকারী এই মানুষটি শ্রমজীবীসহ সব শ্রণীর মানুষের পাশে থেকেছেন সবসময়। ঝাঁপিয়ে পড়েছেন মানুষের বিপদে আপদে। বিষেশ করে করোনা কালীন সময়ে অসহায় দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি । অসহায় শ্রমিকদের সঠিক অধিকার আদায়ে অনড় ছিলেন সব সময় । ফলে খেটে খাওয়া মানুষের আস্থা ভাজন হয়ে যান খুব অল্প সময়ে।

এরই ফলশ্রুতিতে সাধারণ জনগনের কাছে দিন দিন তার জনপ্রিয়তা বাড়তেই শুরু করেছ ।

পারিবারিক ভাবেই অর্থনৈতিক স্বাবলম্বী তারা,

দলের নাম ভাঙিয়ে টাকা উপর্যণ করেননি কখনো। তার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয় কিছু মানুষ । তবে নীতির প্রতি অবিচল থাকেন তিনি, দলের সুনাম অক্ষুণ্ণ রাখতে কাজ করছেন সব সময় । পাশাপাশি আওয়ামীলীগ সরকারের উন্নয়নের কথা তুলে ধরছেন সাধারণ মানুষের কাছে।

তিনি দলের আদর্শে অনড় থেকে কোন বিপদেই রাজনীতির হাল ছাড়েননি । বরং নতুন উৎসাহ নিয়ে সংগঠনের কাজে ঝাঁপিয়ে পড়েছেন পুরোদমে। রাজনীতির পাশাপাশি সামাজিক কাজেও অংশগ্রহণ করেন নিজ উদ্যোগে।

তিনি বলেন, কিছু নেতা নিজের ঢোল নিজে পিটায়। সরকারের উন্নয়ের কথা বলতে খুবই কৃপণতা তাদের। তবে জীবনের শেষ নিশ্বাস পর্যন্ত বঙ্গবন্ধু ও তার যোগ্য উত্তরসূরী জননেত্রী শেখ হাসিনার কথা বলে যাব ইনশাল্লাহ।



আপনার মূল্যবান মতামত দিন: