শান্তিপ্রিয় শ্রমিকদের ভুল তথ্য দিয়ে কেউ উস্কানি  দিলে  কঠোর ব্যবস্থা : র‍্যাব

খোরশেদ আলম, সাভার প্রতিনিধি | ৪ নভেম্বর ২০২৩, ১৭:২৬

শান্তিপ্রিয় শ্রমিকদের ভুল তথ্য দিয়ে কেউ উস্কানি  দিলে  কঠোর ব্যবস্থা : র‍্যাব
শ্রমিকদের মজুরি বৃদ্ধির আন্দোলন নিয়ে পেছন থেকে যারা দেশের পোশাক খাতে অরাজকতা সৃষ্টির চেষ্টা করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে র‌্যাব। 
 
শনিবার দুপুরে সাভারের আশুলিয়ায় নবীনগর র‌্যাব ক্যাম্পে প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন র‌্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মইন।
 
র‌্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক খন্দকার আল মইন বলেন, সম্প্রতি শ্রমিকদের মজুরি বৃদ্ধির আন্দোলনকে পুঁজি করে কিছু মহল দেশের পোশাক খাতে অস্থিতিশীল পরিবেশ তৈরির পায়তারা করছে। এসব দুষ্কৃতিকারীদের সনাক্ত করতে গোয়েন্দা তৎপরতার পাশাপাশি সাইবার মনিটরিং বাড়ানো হয়েছে। যারা এধরণের অপকর্মে লিপ্ত রয়েছে তাদের আটকে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।
 
র‌্যাবের এই কর্মকর্তা আরও বলেন, একটি স্বার্থন্বেষী মহল আমাদের শান্তিপ্রিয় শ্রমিকদের ভুল তথ্য ও গুজবের মাধ্যমে বা নিজেদের স্বার্থে ব্যবহার করার জন্য উস্কানি মূলক তথ্য প্রদানের মাধ্যমে অরাজকতা, সহিংসতা বা নাশকতা সৃষ্টির চেষ্টা করছে। যারা এই গার্মেন্টস শিল্পকে নিয়ে অস্বস্তিকর পরিবেশের সৃষ্টি করছে তাদের আমরা অনেককে আইডেন্টিফাই করতে পেরেছি। তাদের বেশ কয়েকজনকে ইতিমধ্যে আইনের আওতায় আনা হয়েছে। ভবিষ্যতে যারা এই শিল্প নিয়ে পিছন থেকে হোক বা মাঠ থেকে হোক অরাজকতা করার চেষ্টা করবে আইনের আওতায় আনবো। ইতিমধ্যে যেখানে যেখানে গার্মেন্টস বেশি রয়েছে এই স্থান গুলোতে আমাদের র‌্যাবের টহল বাড়িয়ে দেয়া হয়েছে। পুলিশ এবং বিজিবির সাথে আমরা যৌথ পেট্রোল করছি৷ যেকোন ধরনের নাশকতা এবং সহিংসতা রোধে আমাদের এই পেট্রোল কার্যক্রম চলমান থাকবে৷ 
 
কঠিন আইনানুগ ব্যবস্থার হুশিয়ারী দিয়ে তিনি বলেন, যারা এই শান্তিপ্রিয় শ্রমিক ভাইদের নিয়ে নাশকতা সহিংসতার চেষ্টা করবে তাদের বিরুদ্ধে কঠিন আইননানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। গাজীপুর সার্ভার আশুলিয়া সহ বিভিন্ন এলাকায় দুষ্কৃতিকারীরা চোরা গুপ্ত হামলা থেকে সহিংসতা করছে। তাদের বিরুদ্ধেও আমাদের আইনানুগ ব্যবস্থা চলমান রয়েছে। 
 
এ সময় উপস্থিত ছিলেন র‍্যাব ফোর্সেস এর অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন্স), অপারেশন্স উইং এর পরিচালক ও র‌্যাব-৪ সিপিসি-২ এর কোম্পানি কমান্ডারসহ অন্যান্য কর্মকর্তারা। 


আপনার মূল্যবান মতামত দিন: