ফুলবাড়িয়ায় জেলহত্যা দিবসের আলোচনা সভায় এডঃ মোসলেম উদ্দিন

ময়মনসিংহ প্রতিনিধি | ৩ নভেম্বর ২০২৩, ১৮:৩৩

ফুলবাড়িয়ায় জেলহত্যা দিবসের আলোচনা সভায় এডঃ মোসলেম উদ্দিন
ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলায় জেল হত্যা দিবসের আলোচনা সভা দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।
 
শুক্রবার বিকেলে উপজেলা স্থানীয় ডাক বাংলোতে জেল হত্যা দিবস আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব শামসুল হক,উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুজিবর রহমান খানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।
 
প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মহান জাতীয় সংসদ সদস্য আলহাজ এডঃ মোসলেম উদ্দিন।
এ-সময় উপস্থিত ছিলেন,জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এডঃ মফিজ উদ্দিন মন্ডল,উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ তোফাজ্জল হোসেন,উপজেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম, জেলা পরিষদ সদস্য প্রভাষক ফারজানা শারমিন বিউটি, ইউপি চেয়ারম্যান নিশী,উপজেলা আওয়ামীলীগের সাবেক দপ্তর সম্পাদক সাংবাদিক গোলাম ফারুক,আওয়ামী লীগ নেতা চঞ্চল, ওসমান গনি, মোফাজ্জল হোসেন মেম্বার,কাউন্সিলর সাকির আহমেদ খান প্রমুখ। 
 
এডভোকেট মোসলেম উদ্দিন এমপি বলেন,একাত্তরের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের শত্রুরা সেদিন দেশমাতৃকার সেরা সন্তান জাতীয় এই চার নেতাকে শুধু গুলি চালিয়েই ক্ষান্ত হয়নি, কাপুরুষের মতো গুলিবিদ্ধ দেহকে বেয়নেট দিয়ে খুঁচিয়ে ক্ষতবিক্ষত করে একাত্তরের পরাজয়ের জ্বালা মিটিয়েছিল। ইতিহাসের এই নিষ্ঠুর হত্যাযজ্ঞের ঘটনায় শুধু বাংলাদেশের মানুষই নয়, স্তম্ভিত হয়েছিল সমগ্র বিশ্ব। কারাগারের নিরাপদ আশ্রয়ে থাকা অবস্থায় বর্বরোচিত এ ধরনের হত্যাকাণ্ড পৃথিবীর ইতিহাসে নজিরবিহীন। প্রতি বছরের মতো জাতি গভীর শোক ও শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে জাতীয় চার নেতাকে।
 
তিনি আরও বলেন,জেল হত্যার পরদিন তৎকালীন উপ-কারা মহাপরিদর্শক (ডিআইজি প্রিজন) কাজী আবদুল আউয়াল লালবাগ থানায় একটি হত্যা মামলা করেন। তবে দীর্ঘ ২১ বছর এই হত্যাকাণ্ডের তদন্ত ও বিচার প্রক্রিয়া বন্ধ রাখা হয়। ১৯৯৬ সালে ক্ষমতায় এসে আওয়ামী লীগ সরকার জেল হত্যা মামলার প্রক্রিয়া পুনরুজ্জীবিত করে। 


আপনার মূল্যবান মতামত দিন:


জনপ্রিয় খবর