আশুলিয়ায় বিক্ষুব্ধদের হামলায় কারখানার কর্মকর্তা ও শ্রমিক আহত

খোরশেদ আলম, সাভার  প্রতিনিধি | ৩০ অক্টোবর ২০২৩, ১৭:১৩

আশুলিয়ায় বিক্ষুব্ধদের হামলায় কারখানার কর্মকর্তা ও শ্রমিক আহত

সাভারের আশুলিয়ায় বেতন বৃদ্ধির আন্দোলনকে কেন্দ্র করে নেক্সট কালেকশন নামের একটি পোশাক কারখানায় ঢুকে নির্বাহী পরিচালকসহ কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকদের মারধর করেছেন বিক্ষোভকারী শ্রমিকরা। এ ঘটনায় অন্তত ২০ জনের আহত হওয়ার প্রাথমিক তথ্য মিলেছে। আহতদের আশুলিয়া নারী ও শিশু হাসপাতালে নিলে উন্নত চিকিৎসার জন্য গুরুতর আহত পাঁচজনকে ঢাকা মেডিক্যালে পাঠানো হয়েছে।

আজ সোমবার (৩০ অক্টোবর) দুপুর ১টার দিকে আশুলিয়ার নারী ও শিশু হাসপাতালে আহতদের চিকিৎসা নিতে দেখা যায়।

এর আগে ১১টার দিকে নরসিংহপুরের হামীম গ্রুপের নেক্সট কালেকশন কারখানায় এ হামলার ঘটনা ঘটে।

প্রাথমিকভাবে জানা গেছে, কারখানার নির্বাহী পরিচালক মো. সাহাবুদ্দিন ও নিরাপত্তার দায়িত্বে থাকা কারখানার ১ নম্বর গেটের সিকিউরিটি ইনচার্জ নিতাই দেবনাথ গুরুতর আহত হয়েছেন। এর মধ্যে মো. সাহাবুদ্দিন নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি আছেন।

কারখানাটির দ্বিতীয় তলার কোয়ালিটি ইনচার্জ ও আহত মো. তাইজুল উদ্দিন জানান, তারা প্রতিদিনের মতো কারখানার দ্বিতীয় তলায় কাজ করছিলেন।

বাইরের লোকজন গেট ভেঙে ভেতরে ঢুকছে। তারা ভেতরে এসে তাদের মারধর করতে থাকে। যাকে যেখানে যেভাবে পেয়েছে, সেভাবেই মারধর করেছে।

আশুলিয়ার নারী ও শিশু হাসপাতালের ম্যানেজার হারুন-উর-রশিদ বলেন, ‘প্রায় ২০-২২ জন আহত ব্যক্তি আমাদের হাসপাতালে চিকিৎসা নিতে আসে।

তাদের মধ্যে চার-পাঁচজনের অবস্থা বেশি খারাপ হওয়ায় তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। বাকিরা এই হাসপাতালে চিকিৎসা নিচ্ছে।

এ বিষয়ে ঢাকা শিল্প পুলিশ-১-এর পুলিশ সুপার মোহাম্মদ সারোয়ার আলম বলেন, ‘বাইরে থেকে শ্রমিকরা ইটপাটকেল ছুড়েছে। আমাদের পুলিশ সেখানে গেছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে

এ বিষয়ে কারখানার পরিচালক সিহাব হোসেন বলেন, ‘আমাদের কারখানায় ঢুকে বাইরে থেকে শ্রমিকরা হামলা চালিয়েছে। কারখানার ভেতর ব্যাপক ভাঙচুর চালিয়েছে তারা। আমাদের ইডি (নির্বাহী পরিচালক) সাহাবুদ্দিন গুরুতর আহত হয়েছেন।তিনি আইসিইউতে আছেন। তাকে ঢাকায় নেওয়া হচ্ছে। আমরা খুব চিন্তিত।’



আপনার মূল্যবান মতামত দিন: