রাণীশংকৈলে কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণ শুরু

আনোয়ার হোসেন আকাশ, রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি | ৩০ অক্টোবর ২০২৩, ১৪:৫৩

রাণীশংকৈলে কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণ শুরু
সরকারের টেকসই কৃষি ব্যবস্থা গড়ে তুলতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্য গম, ভুট্টা, সরিষা, শীতকালীন পেঁয়াজ বীজ, মুগ ডাল ও রাসায়নিক সার বিতরণের জন্য প্রণোদনা কার্যক্রমের উদ্ধোধন অনুষ্ঠিত হয়।
 
ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় শীতকালীন পেয়াজসহ অন্যান্য ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষকের উৎসাহ প্রদানের জন্য বিনামূল্যে রাসায়নিক সার গম, ভুট্রা, সরিষা, মুগ ডাল ও চীনা বাদাম বীজ বিতরণ কার্যক্রমের উদ্ধোধন করা হয়েছে।
 
রাণীশংকৈল উপজেলা কৃষি অধিদপ্তরের উদ্যোগে ২০২৩-২৪ অর্থ বছরের প্রণোদনা কর্মসূচির আওতায় রবি মৌসুমে আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে এসব বীজ ও সার দেওয়া হয়।
 
উপজেলা কৃষি সম্প্রসারণ কার্যালয়ের উদ্যোগে সোমবার (৩০ অক্টোবর ) সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষক কৃষাণীর মধ্যে বীজ ও সার বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না।
 
রাসায়নিক সার ও বীজ বিতরণের জন্য প্রণোদনা কার্যক্রমের সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহরিয়ার রহমান। 
 
এসময় বিশেষ অতিথি ছিলেন রাণীশংকৈল উপজেলা আ.লীগের সভাপতি সইদুল হক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সোহেল রানা, মহিলা ভাইস চেয়ারম্যান শেফালী বেগম, জাতীয় পার্টির আহব্বায়ক জাহাঙ্গীর আলম, যুগ্ম আহব্বায়ক আবু তাহের, বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, সহকারীর কৃষি কর্মকর্তা সাবের আলী, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক দিগেন্দ্রনাথ রায়, স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সম্পাদক আব্দুল্লাহ আল তারেক লিপুসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী উপকারভোগী কৃষক প্রমূখ।
 
অনুষ্ঠান পরিচালনা করেন উপ-সহকারী কৃষি অফিসার সাদেকুল ইসলাম
 
স্বাগত বক্তব্যে কৃষি কর্মকর্তা শহিদুল ইসলাম কৃষকের নানা দিক নির্দেশনামূলক কথা বলেন। তিনি জানান, এ কর্মসূচির আওতায় ৬ হাজার ৮শ ৭০ জন কৃষককে
বিনামূল্যে রাসায়নিক সার গম, ভুট্টা, সরিষা, মুগ ডাল, শীতকালীন পেঁয়াজ বীজ ও চীনা বাদাম বীজ দেওয়া হবে ।
 
অনুষ্ঠানে উপজেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা এবং বিভিন্ন ইউনিয়নের উপকারভোগী কৃষকরা উপস্থিত ছিলেন।
 
অনুষ্ঠান শেষে কৃষক কৃষাণীর মাঝে রাসায়নিক সার বীজ বিনামূল্যে বিতরণ শুরু করেন রাণীশংকৈল কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।


আপনার মূল্যবান মতামত দিন: