ফিলিস্তিনে হত্যাযজ্ঞের প্রতিবাদের সাভারে বিক্ষোভ

খোরশেদ আলম, সাভার প্রতিনিধি | ২৭ অক্টোবর ২০২৩, ১৭:২০

ফিলিস্তিনে হত্যাযজ্ঞের প্রতিবাদের সাভারে বিক্ষোভ
অসহায় ফিলিস্তিনিদের উপর নির্যাতন ও হত্যাযজ্ঞ বন্ধের দাবিতে সাভারে বিক্ষোভ মিছিলসহ মানববন্ধন কর্মসূচি পালন করেছে মুসুল্লিরা। 
 
শুক্রবার ঢাকা জেলা জাকের পার্টি ও অঙ্গসংগঠনের উদ্যােগে মানববন্ধনে অংশ নেন কয়েক শত মানুষ। এসময় তারা সরকারের অনুমতি নিয়ে ফিলিস্তিনিদের পক্ষে যুদ্ধে অংশগ্রহণ করে নিজেদের জীবন উৎসর্গ করার ঘোষণা দেন। 
 
শুক্রবার জুম্মার নামাজ শেষে ঢাকা-আরিচা মহসাড়কের গেন্ডা এলাকায় উপজেলা গেইটের সামনে ঢাকা জেলা জাকের পার্টির উদ্যােগে মানববন্ধনে অংশ নেন মুসল্লিরা।
 
পরে বিক্ষোভ মিছিল নিয়ে মহাসড়কের প্রায় এক কিলোমিটার এলাকা প্রদক্ষিণ করে সাভার মডেল মসজিদের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশে অংশ নেন তারা। 
 
এসময় বক্তারা বলেন, ইসরাইল অসহায় ফিলিস্তিনিদের উপর অমানবিক নির্যাতন চালাচ্ছে। হাসপাতালে বোমা হামলা চালিয়ে অসহায়দের হত্যা করছে। প্রতিদিন হাজারো নিষ্পাপ শিশুদের নির্মম ভাবে হত্যা করে পৈশাচাকতা চালাচ্ছে। কিন্তু পশ্চিমারা এই হত্যাযজ্ঞের পক্ষে অবস্থান নিয়েছে। তাই সারাদেশে জাকির পার্টির সমর্থকরা বিক্ষোভ কর্মসূচিতে অংশ নিয়ে প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে অসহায় ফিলিস্তিনি নারী ও শিশু হত্যা বন্ধ করে যুদ্ধ বিরতির মাধ্যমে সমস্যা সমাধানে বিশ্বনেতাদের ঐক্যবদ্ধ হওয়ারপ আহ্বান জানান তারা।
 
ঢাকা জেলা জাকের পার্টির সভাপতি সামছুদ্দিন মোল্লা বলেন, ফিলিস্তিনিদের উপর ইসরাইলের নির্মম নির্যাতন অবিলম্বে বন্ধে আজ সারাদেশে আমাদের দলের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছি। জাকের পার্টির চেয়ারম্যানের নির্দেশে আমরা আমরা ফিলিস্তিনিদের জন্য নিজেদের জীবন উৎসর্গ করতে প্রস্তুত। তাই সরকারের অনুমতি পেলে আমরা ফিলিস্তিনে গিয়ে যুদ্ধে অংশ নিতে চাই।
এ সময় জাকের পার্টির ঢাকা জেলা উত্তরের সাংগঠনিক সম্পাদক দীন মোহাম্মদ ইসলাম বলেন ,ফিলিস্তিনের উপরে যারা এই বর্বরতা হত্যাকাণ্ড   চালাচ্ছে, তাদেরকে প্রতিহত করার জন্য বাংলাদেশের সকল মুসলমানদেরকে একত্রিত হয়ে  প্রতিবাদ জানানো আহ্বান জানিয়েছেন তিনি। 

আপনার মূল্যবান মতামত দিন: