বঙ্গবন্ধুর বায়োপিক 'মুজিব' দেখতে শতাধিক নেতাকর্মী নিয়ে সিনেমা হলে মোকছেদ আলম

গাজীপুর প্রতিনিধি | ২৩ অক্টোবর ২০২৩, ১২:৫০

বঙ্গবন্ধুর বায়োপিক 'মুজিব' দেখতে শতাধিক নেতাকর্মী নিয়ে সিনেমা হলে মোকছেদ আলম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি হলে গিয়ে উপভোগ করেছেন গাজীপুর জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান মোকছেদ আলম। এসময় তার সঙ্গে ছিলেন আওয়ামিলীগের শতাধিক নেতাকর্মী।

বাংলাদেশের ইতিহাসের অংশ হয়ে ওঠা এই সিনেমাটি দেখতে গাজীপুরের ঐতিহ্যবাহী উল্কা সিনেমা হলে যান তিনি। এসময় তার সঙ্গে ছিলে নগর আওয়ামী লীগের নেতাকর্মী ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান এর শিক্ষার্থীগণ।

সিনেমাটি দেখে বেরিয়ে অনুভূতি ব্যক্ত করতে গিয়ে মোকছেদ আলম বলেন, ‘‘মুজিব: একটি জাতির রূপকার' সিনেমাটিতে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবিসংবাদিত-আপোষহীন ভূমিকা অবদানও আত্মত্যাগের অপরূপ চিত্র ফুটে উঠেছে।’

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। জাতির পিতা তার জীবনের পুরো অংশ দেশমাতৃকার কল্যাণে এবং মানুষের জন্য রাজনীতি করে গেছেন। এ সিনেমার মাধ্যমে তরুণ প্রজন্ম ইতিহাসের সত্যপাঠের পাশাপাশি অজানা অনেক তথ্য জানতে পারবেন

সিনেমা শেষে বেরিয়ে তিনি আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, শ্রমিক লীগসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সঙ্গে ছবি তোলেন।

উল্লেখ্য, বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় শ্যাম বেনেগাল পরিচালিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর চলচ্চিত্র ‘মুজিব: একটি জাতির রূপকার’। চলচ্চিত্রটিতে বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ।



আপনার মূল্যবান মতামত দিন: