নোয়াখালীতে ৩ হাসপাতালকে জরিমানা

সময় ট্রিবিউন ডেস্ক: | ৭ জুলাই ২০২৩, ০১:৩৬

সংগৃহীত ছবি

নোয়াখালীতে প্রয়োজনীয় কাগজপত্রসহ অনুমোদন না থাকায় তিন হাসপাতালকে সাড়ে তিনলাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় মুন হাসপাতাল থেকে দুই দালালকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ জুলাই) দুপুরে মাইজদী হাসপাতাল রোডে ওই অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব-১১ (সিপিসি-৩) নোয়াখালী কার্যালয়ের কোম্পানী কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার মাহমুদুল হাসান।

এসময় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবব্রত দাস ও সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল কর্মকর্তা ডা. মো. সোহরাব হোসেনসহ র‌্যাব সদস্যরা উপস্থিত ছিলেন।

অভিযানে নোয়াখালী ইউনাইটেড হসপিটালকে দুইলাখ, মুন হসপিটালকে একলাখ ও আদর হসপিটালকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় মুন হসপিটাল থেকে আবদুল আল মুজিব (৩০) ও মো. চৌধুরী (৪৫) নামে দুই দালালকে আটক করা হয়।

মেডিকেল কর্মকর্তা ডা. মো. সোহরাব হোসেন জাগো নিউজকে বলেন, হসপিটালগুলোতে স্বাস্থ্য অধিদপ্তরের হালনাগাদ লাইসেন্সসহ পরিবেশ, মাদক ও ফায়ার সার্ভিসের অনুমোদন ছিল না। এছাড়াও ইউনাইটেড ও মুন হসপিটালে অনুমোদিত কোনো নার্স পাওয়া যায়নি। ছয়জনের স্থলে একজন মাত্র ডিউটি ডাক্তার দিয়ে চলছিল ২০ বেডের হসপিটাল।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবব্রত দাস জাগো নিউজকে বলেন, অনিয়মের সত্যতা পাওয়ায় নোয়াখালী ইউনাইটেড হসপিটালকে দুইলাখ, মুন হসপিটালকে একলাখ ও আদর হসপিটালকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

র‌্যাব-১১ (সিপিসি-৩) নোয়াখালী কার্যালয়ের কোম্পানী কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার মাহমুদুল হাসান অভিযানের তথ্য জাগো নিউজকে নিশ্চিত করেন।


আপনার মূল্যবান মতামত দিন: