বান্দরবানে ৭৩ হাজার ৩৬৫ শিশু পাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

সময় ট্রিবিউন ডেস্ক: | ১৬ জুন ২০২৩, ০২:৪০

সংগৃহীত ছবি

জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে বান্দরবানে ৮৩১টি কেন্দ্রে ৭৩ হাজার ৩৬৫ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

বৃহস্পতিবার (১৫ জুন) সকাল ১০টায় এ উপলক্ষ্যে জেলা সিভিল সার্জন কার্যালয়ে সাংবাদিকদের সাথে ওরিয়েন্টেশন কর্মশালায় এ তথ্য জানান সিভিল সার্জন ডাক্তার নীহারঞ্জন নন্দী।

তিনি বলেন, ১৮ জুন ৬-১২ মাস বয়সী শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী শিশুকে একটি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। ‘এ’ প্লাস ক্যাম্পেইন বাস্তবায়নের জন্য মাঠকর্মী, স্বাস্থ্য বিভাগের মাঠকর্মী, এফডাব্লিউএ সহ ৮৩২ জন স্বেচ্ছাসেবক প্রস্তুত রাখা হয়েছে।

তিনি আরও বলেন, পাহাড়ে বসবাসকারীদের মধ্যে ভোজ্য তেলের খুবই কম। ফলে পুষ্টিগুন সমৃদ্ধ শাক-সবজি সহজে হজম হয় না। এতে তাদের শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা অনেকাংশে কম এবং চোখের দৃষ্টি সমস্যায় ভোগেন অনেকেই। তাই নিজ নিজ অবস্থান থেকে সব শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো নিশ্চিত করতে সবার সহযোগিতা কামনা করেন।

উক্ত কর্মশালায় সিভিল সার্জন ডাক্তার নীহারঞ্জন নন্দীর সভাপতিত্বে মেডিকেল অফিসার ডাক্তার এম এম সালাউদ্দিন, ডাক্তার আলমগীর, সিনিয়র স্বাস্থ্য কর্মকর্তা সাচুই চিং মার্মা, প্রেস ক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু এবং সাধারণ সম্পাদক মিনারুল হক সহ প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


আপনার মূল্যবান মতামত দিন: