রাজশাহীতে সরকারী জায়গা দখল করে প্রাচীর নির্মানের অভিযোগ

রাজশাহী প্রতিনিধি | ১৫ সেপ্টেম্বর ২০২২, ০৫:৫৯

সংগৃহীত

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার রাজাবাড়ী ইউনিয়নে বসতবাড়ীর সামনের দিকে এবং সরকারি রাজশাহী-চাপাইনবাবগঞ্জ মহাসড়কের রাস্তার জায়গায় দখল করে প্রাচীর নির্মানের অভিযোগ করেছেন হাজি মোহাম্মদ আবদুল লতিফ নামের এক ভুক্তভোগী। ১৩ সেপ্টেম্বর মঙ্গলবার গোদাগাড়ী প্রেমতুলি পুলিশ ফাঁড়িতে এই অভিযোগটি দায়ের করেন।

অভিযোগ সূত্র মতে, তার নিজ বাড়ির পূর্ব পাশে মো: আবু বক্করের পুত্র পিয়ারুল (৪৮) প্রতিবেশি। ১০ সেপ্টেম্বর শানিবার আবদুল লতিফ বসতবাড়ীর সামনের দিকে সীমানা প্রাচীরের জায়গায় ও সরকারি রাজশাহী-চাপাইনবাবগঞ্জ মহাসড়কের রাস্তার জায়গায় দখল করে প্রাচীর নির্মান করে যা মহাসড়কের ভারী যানবাহন ওভার ক্রসিং ক্ষেত্রে বাধা প্রদান করবে। কিন্তু পিয়ারুল প্রভাবশালী হওয়ায় আমার সীমানায় জোর করে ওয়াল নির্মান করেছেন।

এ বিষয়ে আবদুল লতিফ বলেন, বিষয়টি নিয়ে আগেও কয়েকবার সামাজিকভাবে সমাধান হলেও বারবারই বিবাদে জড়াচ্ছেন পিয়ারুল ইসলাম। দেওপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেলাল উদ্দিন সোহেল ওয়াল নির্মান করতে নিষেধ করলেও শুনছেন না পিয়ারুল ইসলাম। আমি বাঁধা দিতে গেলে আমাকে ও আমার পরিবারের লোকদের বিভিন্ন রকম প্রাননাশের হুমকি প্রদান করে। আমি ও আমার পরিবারসহ আতঙ্কিত অবস্থায় আছি।

জানতে চাইলে পিয়ারুল ইসলাম বলেন, আমি তার কোন জায়গা দখল করিনি। আমি আমার সীমানায় ওয়াল নির্মান করেছি। বিষয়টি নিয়ে আগামী শনিবার সামাজিক সমাধান হওয়ার কথা আছে। সমাজ আমাকে সুষ্ঠু বিচার করে দিলে আমি মেনে নেব।

এ বিষয়ে জানতে চাইলে প্রেমতুলি পুলিশ ফাঁড়ির (আইসি) ইনচার্জ রফিকুল ইসলাম বলেন,আমি স্বরজমিনে গিয়ে দেখে এসেছি।পিয়ারুল ইসলাম অবৈধভাবে ওয়াল নির্মান করেছেন।আমরা তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহন করবো।


আপনার মূল্যবান মতামত দিন: