প্রাথমিক শিক্ষা পদক...

ডেমরার শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত হলেন এস.এম. সোহেল

সালে আহমেদ, ঢাকা | ১৩ সেপ্টেম্বর ২০২২, ০৩:৫৫

সংগৃহীত

উন্নত জীবনের ভিত্তি, প্রাথমিক শিক্ষার দীপ্তি। বর্তমান সরকার ঝরে পড়া রোধে শতভাগ প্রাথমিক শিক্ষা কার্যক্রম সফল করতে নিয়েছে নানামূখী উদ্যােগে।

প্রাথমিক শিক্ষার উন্নয়নে অসামান্য অবদানের জন্য সরকার প্রতি বছরই প্রাথমিক শিক্ষার সাথে সম্পৃক্ত ২১ টি ক্রাইটেরিয়াতে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রদান করে থাকে। তারই ধারাবাহিকতায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বার্থে সকল স্টেকহোল্ডারগণের সাথে যোগাযোগ স্থাপন, বিদ্যালয়ে শিক্ষার পরিবেশ সমুন্নত ও বাহ্যিক শ্রীবৃদ্ধি, বিদ্যালয়ের সার্থে স্থানীয় জনপ্রতিনিধির প্রত্যক্ষ তদারকি ও অনুদানের ব্যবস্থা এবং শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সমন্বয় সাধনের জন্য বৃহত্তম ডেমরা থানায় শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সমাজকর্মী ও সভাপতি নির্বাচিত হয়েছেন পাড়াডগার মান্নান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি জনাব এস. এম. সোহেল।

মেধাবী ছাত্র এস এম সোহেল জগন্নাথ বিশ্ববিদ্যালয় হতে সমাজকর্ম বিভাগ হতে এম এস এস(স্নাতকোত্তর) ডিগ্রি অর্জন করেছেন। পাশাপাশি তিনি ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ৬৪ নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক হিসেবে সততার সহিত দায়িত্ব পালন করে অাসছেন।

শ্রেষ্ঠ সভাপতি কৃতিত্ব পাওয়ায় এস এম সোহেল বলেন, এ অর্জন জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২২ এর ডেমরা থানা কমিটির সকল সদস্য, মাননীয় সংসদ সদস্য, ঢাকা-৫, থানা শিক্ষা কর্মকর্তা, সহকারী থানা শিক্ষা কর্মকর্তা, ইন্সট্রাক্টর (টিআরসি), সহকারী ইন্সট্রাক্টর (টিআরসি), বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা পরিবার, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যবৃন্দ, প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকমন্ডলী, শিক্ষার্থী, অভিভাবকসহ বিদ্যালয়ের সকল স্টেকহোল্ডারগণের প্রতি কৃতজ্ঞতা স্বীকার করছি। আমরা বিশ্বাস করি "Primary education is a team work"। এ অর্জন আমাদের সবার।

এসময় তিনি শিক্ষার মানোন্নয়ন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন বলে জানান।বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। শতভাগ শিক্ষা বিস্তারে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নানামুখী উদ্যােগ হাতে নিয়েছে তারই ধারাবাহিকতায় বিগত বছরগুলোতে শিক্ষা বৃত্তি প্রদান, দুপুরে টিফিনের ব্যবস্থা, নতুন বছরে বিনামূল্যে পাঠ্য বই বিতরণ, পোশাক, জুতা ও স্কুল ব্যাগ কেনার জন্য সরকার শিক্ষার্থীদের উপহার হিসেবে অর্থ প্রদান করছে।

উল্লেখ্য যে, গত ২৩ জুন ২০২২ তারিখে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের জারিকৃত পত্রের আলোকে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২২ প্রদানের নিমিত্তে বাংলাদেশের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্ধারিত ক্যাচম্যান্ট এলাকা, উপজেলা, জেল, বিভাগ ও জাতীয় পর্যায়ে নির্ধারিত তথ্য প্রদান, লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে ব্যক্তি ও প্রতিষ্ঠান নির্বাচনের কাজ শুরু হয়।


আপনার মূল্যবান মতামত দিন: