মোংলায় খাদ্যবান্ধব কর্মসূচির উদ্বোধন

আলী আজীম, মোংলা (বাগেরহাট) | ২ সেপ্টেম্বর ২০২২, ০৭:২৯

সংগৃহীত

মোংলা উপজেলায় সারাদেশের ন্যায় নিম্ন আয়ের মানুষের জন্য সরকার ওএমএসের আওতায় ৩০ টাকা কেজি দরে চাল খোলাবাজারে খাদ্যপণ্য বিক্রি ওএমএস কার্যক্রম শুরু হয়েছে। এছাড়া টিসিবির কার্ডধারীদেরও দেওয়া হবে ওএমএস চাল।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে পৌরসভার কুমারখালি রোডস্থ বাজার সংলগ্ন এলাকায় ওএমএস চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন, মোংলা পোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান। এসময় উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা, ডিলার আঃ রাজ্জাক, পৌরসভার বিভিন্ন কর্মকর্তা/কর্মচারীসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

৫টি ডিলারের মাধ্যমে মোংলা পৌরসভায় সরকারি বন্ধের দিন ব্যতীত প্রতিদিন সকাল (৮টা থেকে ২ টা পর্যন্ত) মাথাপিছু প্রতি পরিবার ৫ কেজি ওএমএস এর চাল ৩০ টাকা কেজি দরে খোলাবাজারে বিক্রি করা হবে বলে জানান উপজেলা খাদ্য গুদামের কর্মকর্তা রিপন আহমেদ। এ কার্যক্রম সেপ্টেম্বর, অক্টোবর, নভেম্বর এই ৩ মাস পরিচালিত হবে বলে জানান তিনি।

মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার বলেন, সরকারের ন্যায্য মূল্যে (ওএমএস) এর আওতায় খোলাবাজারে খাদ্যপণ্য বিক্রি বা ওএমএস কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। সরকার অসহায় হতদরিদ্র মানুষের জন্য ভর্তুকি দিয়ে ওএমএসের চাল খোলাবাজারে বিক্রি করছেন, যাতে নিম্ন আয়ের মানুষেরা যেন খাদ্য সংকটে না পড়ে।

তাই চাল বিতরণে কেউ যদি অনিয়ম করে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে বলে জানান মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার।


আপনার মূল্যবান মতামত দিন: