৭ দফা দাবীতে নৌযান শ্রমিক-কর্মচারীদের আল্টিমেটাম

আলী আজীম, মোংলা (বাগেরহাট) | ৭ আগষ্ট ২০২২, ২০:৩৬

সংগৃহীত

মজুরি বৃদ্ধিসহ ৭ দফা দাবীতে মোংলায় সমাবেশ করেছেন নৌযান শ্রমিক-কর্মচারীরা।

শনিবার (৬ আগষ্ট) সন্ধ্যায় পৌর শহরের শ্রমকল্যান সড়কে বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন ও লঞ্চ লেবার এ্যাসোসিয়েশন কার্যালয়ে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তারা বলেন, দ্রব্য মূল্যের উর্ধগতি বিবেচনায় নৌযান শ্রমিক-কর্মচারীদের বেতন ও পুডিং বৃদ্ধি, ভারতের নামখানা, বজবজ ও কলকাতায় ল্যান্ডিং পাস নিশ্চিতসহ ৭ দফা দাবী চলতি আগস্ট মাসের মধ্যেই বাস্তবায়ন করতে হবে।

সরকার ও মালিকপক্ষ এ মাসের মধ্যে দাবী পূরণ না করলে সেপ্টেম্বরে বাংলাদেশ-ভারত নৌ প্রটোকলসহ সারাদেশের নৌযান শ্রমিক-কর্মচারীরা কর্মবিরতি পালন করবেন। সরকারের শ্রম মন্ত্রণালয় ও মালিকপক্ষসহ সংশ্লিরা দ্রুত সময়ের মধ্যে আমাদের এ দাবী পূরণ না করলে আমরা সারাদেশে নৌযান চলাচল বন্ধ রেখে কর্মবিরতি পালনে বাধ্য হবো। এজন্য সংশ্লিষ্টরাই দায়ী থাকবেন বলেও জানান নেতৃবৃন্দরা। 

সমাবেশে ৭ দফা দাবী আদায়ের আল্টিমেটাম দিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের খুলনা বিভাগীয় সাধারণ সম্পাদক বাহারুল ইসলাম বাহার, যুগ্ম সাধারণ সম্পাদক বরকত মাষ্টার, বাংলাদেশ লঞ্চ লেবার এ্যাসোসিয়েশন খুলনার সভাপতি হাসান মাষ্টার, কার্যকরী সভাপতি রাশেদ মাষ্টার, বাংলাদেশ লঞ্চ লেবার এ্যাসোসিয়েশনের মোংলা শাখার সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মাষ্টার, কার্যকরী সভাপতি ইলিয়াছ মাষ্টার, সহ-সভাপতি ইলিয়াছ মাষ্টার, বাংলাদেশ-ভারত নৌ প্রটোকল কমিটির সভাপতি হাজী আমানউল্লাহ, সাধারণ সম্পাদক সেলিম মাষ্টার, কার্যকরী সভাপতি সিরাজুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম।

 


আপনার মূল্যবান মতামত দিন: