প্রেস অ্যাওয়াড পেলেন পলাশ বড়ুয়া

মো. মহাসিন মিয়া, দীঘিনালা (খাগড়াছড়ি) | ৩ আগষ্ট ২০২২, ২২:৩৩

সংগৃহীত

ক্যাপ মাথায়, ব্যাগ কাদে, ক্যামেরা হাতে পইপই করে সময়-অসময় ছুটে বেড়ায় উপজেলার সদর থেকে শুরু করে প্রত্যন্ত অঞ্চলের সাধারণ, অস্বচ্ছল, নিরীহ ও সমাজের পিছিয়ে পরা জনগোষ্ঠীর কাছে। শোনেন তাদের জীবনের গল্প। কারো ঘর নেই, জমি নেই, নেই আশ্রয়ের কোনো ঠিকানা, নেই সুশিক্ষার সুরহা। এ-সব কিছুরই বিকল্প খোঁজেন যিনি তাঁর লেখনীর মাধ্যমে। বলছি খাগড়াছড়ি পার্বত্য জেলার দীঘিনালা উপজেলার প্রথম আলো প্রতিনিধি সাংবাদিক পলাশ বড়ুয়ার কথা। যিনি খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রেস অ্যাওয়ার্ড ২০২১-২২ অর্জন করেছেন।

গত ৩১ জুলাই ২০২২ তারিখে সকাল ১১ টায় খাগড়াছড়ি জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলনকক্ষে জেলার সাংবাদিক নেতাদের উপস্থিততে সাংবাদিক পলাশ বড়ুয়ার হাতে জেলা প্রশাসক প্রেস অ্যাওয়ার্ড ২০২১-২২ তুলে দেন জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস। 

এর আগে গত ২৮ জুলাই ২০২২ তারিখে খাগড়াছড়ি জেলা প্রশাসক সাক্ষরিত এক পরিপত্রে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে দীঘিনালা উপজেলার প্রথম আলো প্রতিনিধি সাংবাদিক পলাশ বড়ুয়ার বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন ও প্রকাশের ফলে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ১৫(ক) উপ-অনুচ্ছেদে মৌলিক অধিকার নিশ্চিত হওয়ায় বাংলাদেশের উন্নয়ন ও জনপ্রশাসনের প্রতিশ্রুত ভূমিকাকে প্রতিভাত করেছে। তারই স্বীকৃতি স্বরূপ খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রেস অ্যাওয়ার্ড ২০২১-২২ প্রদানে মনোনীত হয়েছেন মর্মে এক পরিপত্রে তাকে প্রেস অ্যাওয়ার্ড গ্রহন করার জন্য অবগত করা হয়।

পূর্বেও পলাশ বড়ুয়া পেশাগত দায়িত্ব পালনে বিশেষ অবদানের জন্য বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন থেকে পুরস্কার ও সম্মানে ভূষিত হয়েছেন। জেলা প্রশাসক প্রেস অ্যাওয়ার্ড অর্জন করাতে পলাশ বড়ুয়াকে জেলার বিভিন্ন উপজেলার সাধারণ জনগণ থেকে শুরু করে প্রশাসন, সাংবাদিক, জনপ্রতিনিধি, বিভিন্ন সংগঠন, বিভিন্ন প্রতিষ্ঠান ও বিশেষ ব্যক্তিবর্গ তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

প্রেস অ্যাওয়ার্ড অর্জনের ব্যাপারে তাঁর অনুভূতি জানতে চাইলে পলাশ বড়ুয়া বলেন, পেশাগত দায়িত্ব পালনের স্বীকৃতি স্বরূপ জেলা প্রশাসক প্রেস অ্যাওয়ার্ড অর্জন করেছি। কিন্তু এ অর্জন আমার একার নয়, এ অর্জন আমার সকল সহকর্মী ও শুভাকাঙ্ক্ষীদের বলে আমি মনে করি। পেশাগত দায়িত্ব পালনের স্বীকৃতির অর্জন কাকে উৎসর্গ করবেন জানতে চাইলে দীঘিনালাবাসী, সকল সহকর্মী ও শুভাকাঙ্ক্ষীদের উৎসর্গ করছেন বলে জানান তিনি।

 


আপনার মূল্যবান মতামত দিন: