সরকারি চাকরির প্রলোভনে প্রতারণা: গ্রেফতার ২

মোঃ শফিকুল ইসলাম, পিরোজপুর | ৩১ জুলাই ২০২২, ০২:০৭

সংগৃহীত

সরকারি চাকরির প্রলোভন দেখিয়ে টাকা আত্মসাৎকারী চক্রের দুই সদস্য মাহবুব হাওলাদার ও মনির হোসেনকে গ্রেফতার করেছে পিরোজপুরের ভান্ডারিয়া থানা পুলিশ।

চক্রটি সম্প্রতি অভিনব কায়দায় বিশ্বাসযোগ্যতা অর্জন করে কারারক্ষী পদে চাকরি দেবার কথা বলে হাতিয়ে নিয়েছে লাখ লাখ টাকা।

আজ রবিবার দুপুরে ভান্ডারিয়া থানার হলরুমে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান।

তিনি বলেন, দুই চাকরি প্রার্থীর পুলিশ ভেরিফিকেশনের তথ্য কারা অধিদপ্তরে পাঠানো হলে প্রতারনার বিষয়টি নজরে আসে পুলিশের। এরপর তদন্তে নামে পুলিশ।

তদন্ত শেষে জানা যায়, কারারক্ষী পদে
চাকরি দেওয়ার কথা বলে ভান্ডারিয়া উপজেলার ইব্রাহিম হাওলাদারের কাছ থেকে জানুয়ারি মাসে নগদ ৫ হাজার টাকা ও দুই চেকে ৭ লাখ টাকাসহ সিয়াম মিয়ার কাছ থেকে নগদ ২ লক্ষ ৫০ হাজার টাকা নেয় প্রতারক মাহবুব।

এ ঘটনায় সিয়াম মিয়ার পিতা মোঃ নজরুল ইসলাম মানিক মিয়া ভান্ডারিয়া থানায় অভিযোগ দায়ের করলে পুলিশ অভিযান চালিয়ে ২৭ জুলাই খুলনা থেকে প্রতারক মাহবুব হাওলাদারকে ও ২৯ জুলাই ঢাকার উত্তরা এলাকা থেকে প্রতারক চক্রের আরেক সদস্য মনির হোসেন কে আটক করে পুলিশ।

আটককৃত মাহবুব ভান্ডারিয়া উপজেলার নদমূল্লা গ্রামের নূরুল ইসলামের ছেলে ও মনির হোসেন বরগুনার গাজী মাহমুদ গ্রামের মৃত আবু তাহের মৃধার ছেলে।

চাকরি দেওয়ার প্রলোভনে প্রতারক মাহবুব ১৭ জনের তালিকা করেছিল বলে জানিয়েছে পুলিশ। তার কাছ থেকে আত্মসাৎকৃত ব্যাংক চেক ও চুক্তিনামা উদ্ধার করা হয়েছে।
এছাড়াও চক্রের মুলহোতা আরিফুলকে গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে পুলিশ।


আপনার মূল্যবান মতামত দিন: