হরিরামপুরে বিদ্যালয়ের সভাপতি নির্বাচনে হামলা, নির্বাচন স্থগিত

সায়েম খান, হরিরামপুর (মানিকগঞ্জ) | ২৫ জুলাই ২০২২, ০৯:২৮

সংগৃহীত

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার ঝিটকা আনন্দ মোহন উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচনে দুই অভিভাবক সদস্যের উপর হামলার ঘটনা ঘটেছে। ঘটনার পর ভোটারদের নিরাপত্তা ও অাইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির ঝুঁকি থাকায় নির্বাচন স্থগিত করেন প্রিজাইডিং অফিসার মুহাম্মদ কামরুল ইসলাম।

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্বে থাকা উপজেলা অ্যাকাডেমিক সুপারভাইজার মুহাম্মদ কামরুল ইসলাম বলেন, "বিকাল সোয়া তিনটার দিকে বিদ্যালয় প্রাঙ্গণে এক অপ্রীতিকর ঘটনা ঘটে। ভোটারদের নিরাপত্তা এবং অাইনশৃঙ্খলা অবনতির ঝুঁকি থাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে নির্বাচন স্থগিত করা হয়েছে৷

প্রত্যক্ষদর্শীরা জানান, রবিবার (২৪ জুলাই) বিকাল ৩টায় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচনের সভা শুরু হয়। পরবর্তীতে সোয়া ৩টার দিকে উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে দুই অভিভবক সদস্যের উপর হামলার ঘটনা ঘটে। হামলায় বিদ্যালয়ের নবনির্বাচিত অভিভাবক সদস্য মো. মহিউদ্দিন খান মঞ্জু এবং মিজানুর রহমান চৌধুরী (রতন) আহত হন। পরে সোয়া চারটার দিকে নির্বাচন স্থগিত করে কর্তৃপক্ষ। নির্বাচন স্থগিতের পরে সহকারী কমিশনার (ভূমি) তাপসী রাবেয়া তার দাপ্তরিক গাড়িতে করে দুইজনকে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। বর্তমানে তারা মানিকগঞ্জ সদর হাসপাতালে ভর্তি অাছেন। 

হামলার বিষয়ে হরিরামপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি কোন মন্তব্য করতে রাজি হননি। তবে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক কামরুল হাসান ফিরোজ বলেন, আহত মহীউদ্দীন মঞ্জু যুবদল নেতা। তাদের অভ্যন্তরীন কোন্দলে হামলার ঘটনায় তিনি আহত হয়েছেন।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজিদুল ইসলাম বলেন, শিবালয় উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি জাহিদ , যিনি বর্তমানে উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক তিনি স্কুলে এসে নিজেদের মধ্যে সংঘর্ষ বাধিয়েছেন। ছাত্রলীগ হামলায় জড়িত না।

সহকারী কমিশনার (ভূমি) তাপসী রাবেয়া বলেন, "দুইজনকে অামি হরিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে আসি। পরবর্তীতে তারা হরিরামপুর না মানিকগঞ্জে চিকিৎসা নিবে সিদ্ধান্ত নিতে দেরি হওয়ায় তাদেরকে স্বাস্থ্য কমপ্লেক্সে রেখে অামি অামার দপ্তরে চলে অাসি।"

মানিকগঞ্জ সদর হাসপাতালের অাবাসিক মেডিকেল অফিসার ডা. কাজী একেএম রাসেল বলেন, "মহিউদ্দিন মঞ্জু এবং মিজানুর রহমান রতন নামের দুজন মানিকগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।"

হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মিজানুর ইসলাম বলেন, "নির্বাচনে পরিস্থিতি ঝুঁকিপূর্ণ থাকায় প্রিজাইডিং অফিসার নির্বাচন স্থগিত করেন। নির্বাচনে কথা কাটাকাটির জেরে ধাক্কাধাক্কির ঘটনা ঘটলেও অাইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষায় হরিরামপুর থানা পুলিশ তৎপর ছিলো।"


আপনার মূল্যবান মতামত দিন: