চাঁদপুরের প্রায় অর্ধশত গ্রামে ঈদ পালিত হচ্ছে আজ

চাঁদপুর প্রতিনিধি | ৯ জুলাই ২০২২, ১৯:২৭

সংগৃহীত

চাঁদপুর জেলার হাজিগঞ্জ উপজেলাসহ পার্শ্ববর্তী উপজেলার প্রায় অর্ধশত গ্রামে আজ শনিবার (৯ জুলাই) ঈদুল আযহা উদযাপিত হচ্ছে। সকাল ৯টায় সাদ্রা সিনিয়র ফাজিল মাদরাসা প্রাঙ্গণে প্রধান ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়েছে। এতে ইমামতি করেছেন সাদ্রা দরবার শরীফের পীর মাওলানা আবু ইসহাকের নাতি মাওলানা আরিফ চৌধুরী।

আগাম ঈদ পালন করা গ্রামগুলোর মধ্যে হাজিগজ উপজেলার বলাখালে দুটি জামাত, ওলিপুরে একটি জামাত, সাদ্রা দুটি জামাত, সমেশপুরে একটি জামাত ও জাকনি গ্রামে একটি জামাত অনুষ্ঠিত হবে। ফরিদগঞ্জ উপজেলার সুরঙ্গচাউল, কাইতাড়া উভারামপুর, টোরামুন্সির হাট, সাচনমেঘ, মাছিমপুর, বাশারা, উটতলীসহ প্রায় ৪০ টি গ্রামে ঈদ-উল-আযহা অনুষ্ঠিত হবে।

প্রতি বছরের ন্যায় এবারও একদিন আগে ঈদুল আযহার নামাজ আদায় করেছেন এই অর্ধশত গ্রামের মানুষ। তবে গত ঈদ-উল-ফিতরের জামাতে ব্যতিক্রম দেখা গেছে। মাওলানা ইসহাক সাহেবের ছেলে মাওলানা জাকারিয়া মাদানীসহ অন্যান্যরা সৌদি আরবের আগের দিন ঈদুল ফিতর উদযাপন করে। কিন্তু মাওলানা ইসহাক সাহেবের বড় ছেলে মরহুম অধ্যক্ষ মাওলানা আবু জোফার মো. আব্দুল হাই এর অনুসারীরা পরদিন অর্থাৎ বাংলাদেশ সরকারের আগের দিন ঈদুল ফিতর পালন করে।


আপনার মূল্যবান মতামত দিন: