চুয়াডাঙ্গায় ভর্তুকিমূল্যে দেড় কোটি টাকার কৃষিযন্ত্র বিতরণ

চুয়াডাঙ্গা প্রতিনিধি | ১৩ জুন ২০২২, ১০:৩৫

সংগৃহীত

৫০ ভাগ কৃষি ভর্তুকির আওতায় চুয়াডাঙ্গা সদর উপজেলার কৃষকদের মাঝে এক কোটি ৪২ লাখ টাকার কৃষিযন্ত্র বিতরণ করা হয়েছে। রবিবার দুপুরে সদর উপজেলা পরিষদ চত্বরে এসব বিতরণ করা হয়। কর্মসূচিতে ২০টি পাওয়ারটিলার চালিত সিডার ও বেডপ্লান্টার, দুটি রাইচট্রান্সপ্লান্টার, একটি রিপার এবং চারটি পাওয়ার থ্রেসার বিতরণ করা হয়। এ কর্মসূচিতে দুটি কম্বাইন্ড হার্ভেস্টারও বিতরণ করা হবে।

কৃষিযন্ত্র বিতরণকালে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচলাক বিভাস চন্দ্র সাহা, সদর উপজেলা কৃষি কর্মকর্তা তালহা জুবাইর মাসরুর, ভাইস চেয়ারম্যান মাসুদুর রহমান মাসুদ, অতিরিক্ত কৃষি কর্মকর্তা আফরিন বিনতে আজিজ ও কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আলমগীর হোসেন।

সদর উপজেলা কৃষি কর্মকর্তা তালহা জুবাইর মাসরুর বলেন, বর্তমান কৃষি বান্ধব সরকার বরাবরই কৃষকের পাশে থাকে। সে ধারাবাহিকতায় সদর উপজেলার কৃষকদের জন্য ৫০ ভাগ ভর্তুকিমূল্যে আধুনিক কৃষিযন্ত্র বিতরণ করা হচ্ছে।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচলাক বিভাস চন্দ্র সাহা বলেন, বর্তমানে শ্রমিক সংকটের কারণে কৃষিতে আধুনিক যন্ত্রের প্রয়োজনীয়তা দেখা দিয়েছে। সরকার কৃষকের এ চাহিদা অনুধাবন করে ভর্তুকির মাধ্যমে কৃষকদের মাঝে আধুনিক যন্ত্র বিতরণ অব্যাহত রেখেছে।

 



আপনার মূল্যবান মতামত দিন:


জনপ্রিয় খবর