অসহায় মানুষের মাঝে অক্সিজেন পরিবারের ঈদ উপহার বিতরণ

সময় ট্রিবিউন | ২ মে ২০২২, ২১:৪৭

ছবি : সময় ট্রিবিউন

ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি ,ঈদ হোক সার্বজনীন। ঈদের এই আনন্দকে সমাজের অসহায় মানুষদের সাথে ভাগাভাগি করে নিতে অসহায় ও দুস্থদের মাঝে ঈদসামগ্রী উপহার দিয়েছে শেরপুরের তরুণদের সামাজিক সংগঠন ‘অক্সিজেন পরিবার ।’

শনিবার ও রবিবার (৩০ এপ্রিল ও ১ মে) শেরপরে ৪০ টি অসহায় পরিবারের মাঝে ঈদ উপহার হিসেবে প্রতিটি প্যাকেটে খাদ্যসামগ্রী চাল, ডাল, তেল, সেমাই, চিনি, দুধ,নুডুলস,সাবান এসব তুলে দেয় তারা।

এসময় সংগঠনটির সদস্য আহনাফ হোসেন নাকিব,স্বপ্নীল খন্দকার,সৈয়দ সিফাত,মুইদ,রজত সাহা ,সুমন,অমিত,তানভীর, প্রান্ত সহ অক্সিজেন পরিবারের আরো সদস্য সেখানে উপস্থিত ছিলেন।

সংগঠনটির পক্ষ থেকে আহনাফ হোসেন নাকিব বলেন, ‘আমরা আমাদের সাধ্য অনুযায়ী সমাজের সুবিধাবঞ্চিত অসহায় মানুষের মাঝে ঈদ আনন্দ পৌছে দেয়ার একটু চেষ্টা করেছি।আমাদের সংগঠনের সাথে জড়িত নাম প্রকাশে অনিচ্ছুক বন্ধু, ভাইয়া ও আপুদের সহায়তায় আমরা এই স্বল্প আয়োজন সম্পূর্ণ করেছি। ভবিষ্যতে আমরা সবার অংশগ্রহণের মাধ্যমে আরো বড় পরিসরে , এই ধরনের আয়োজন করতে চাই।যেহেতু আমরা এই সংগঠনের সবাই স্টুডেন্ট তাই কিছু সময় আমাদের ফান্ড কালেক্ট করতে কিছুটা কষ্টকর হয়। তবুও আমরা প্রায় ১ বছর থেকে প্রতি মাসেই আমাদের কার্যক্রম চলমান রেখেছি। সকলের সাহায্য ও সহযোগিতা চাচ্ছি, যেন সকলকে সাথে নিয়ে সমাজের মানুষের জন্য ভালো কিছু করতে পারি।"

উল্লেখ্য, ২০২১ সালে প্রতিষ্ঠিত OXYGEN (অক্সিজেন পরিবার) , যা শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত একটি সংগঠন। সংগঠনটি প্রতি মাসে অন্তত একটি ভালো কাজ বা একজন অসহায় মানুষকে সহায়তা করবে এমন উদ্দেশ্যে যাত্রা শুরু করে। ইতিমধ্যে ৩টি ঈদে অন্তত ৬৫ পরিবারের ঈদ উপহার বিতরণ, অসহায় মানুষদের চিকিৎসার ও অপারেশনের জন্য সহায়তা, অসহায় শিক্ষার্থীকে কলেজে ভর্তির সাহায্য, কখনো অসহায় মানুষকে খাবারের ব্যবস্থা,শীতে শহরে ঘুরে বস্ত্রবিতরণ, নিয়মিত রক্তদান সহ বিভিন্ন সমাজকল্যাণমূলক কাজ করে থাকে।এভাবেই তারা নিয়মিত মানুষের জন্য সুসংগঠিত হয়ে কাজ করে যাবে এবং সকলকে তার আশেপাশের অসহায় মানুষের জন্য সাহায্য করার অনুরোধ জানান।


আপনার মূল্যবান মতামত দিন: