পাইকগাছায় চিংড়ি ঘের দখল চেষ্টা, আহত-২ 

পাইকগাছা প্রতিনিধি | ৮ এপ্রিল ২০২২, ২২:০৫

চিংড়ি ঘের

পাইকগাছায় ৭শ বিঘার চিংড়ি ঘের দখল চেষ্টায় বাঁধা দিলে প্রতিপক্ষের মারপিটে দু'ঘের কর্মচারী আহত হয়েছে। এ সময় পরিস্থিতি সামাল দিতে ঘের মালিকের ৩ রাউন্ড ফাঁকা গুলি বর্ষনের ঘটনা ঘটেছে।

পুলিশ ঘটনাস্থল থেকে দা-কুড়াল সহ এক নারীকে আটক করেছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টার দিকে গদাইপুর-কপিলমুনি দু'সীমান্তে চক নোয়ালতলা চক ও সুরনাল মৌজায় শেখ আনারুল ইসলামের যৌথ ৭শ বিঘা চিংড়ি ঘেরে এ ঘটনা ঘটেছে। 

ঘের মালিক ও থানা পুলিশ সুত্রে জানা গেছে, উল্লেখিত দুটি মৌজায় ইজারা চুক্তি মূলে ঘের মালিক শেখ আনারুল ইসলাম ৭শ বিঘার চিংড়ি ঘের পরিচালনা করে আসছে। ঘেরভুক্ত কিছু সম্পত্তির মালিকানা দন্দ্বে ঘের মালিক পক্ষ ও শ্যামনগরের গফুর সরদার, বাবুল সরদার ও ফসিয়ার শেখদের মধ্যে বিরোধ চলে আসছিল। এই নিয়ে স্থানীয় ভাবে ও থানায় একাধিক বার বসাবসি হলেও সমাধান মেলেনি। এর জের ধরে গত ২৫ মার্চ গফুর ও বাবুল দিংরা চিংড়ি ঘেরের বাসায় অগ্নিসংযোগ করে দখল চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। এ ঘটনায় ঘের মালিক আনারুল ইসলাম থানায় মামলা করেন, যার নং-২০।

এ মামলায় পুলিশ গফুর সরদার ও ফসিয়ার শেখকে গ্রেফতার করে জেল হাজতে পাঠায়।ঘের মালিকের অভিযোগ এ মামলায় জামিন পেয়ে গফুর সরদার, ফসিয়ার শেখ,বিএনপি নেতা বক্কার সানার নেতৃত্বে বাবুল সরদার, কাদের মল্লিক সহ ৩০-৩৫ জন চিংড়ি ঘেরটি আবারোও তারা সঙ্গবদ্ধ ভাবে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টার দিকে লাঠিশোটা, দা-কুড়াল নিয়ে দখলচেষ্টা চালায়। এসময় বাধা দেওয়ার চেষ্টা চালালে ঘের কর্মচারী তপু ও শেখ হারুনার রশিদ বিক্ষিপ্ত ইটপাটকেলের আঘাতে আহত হয়। এক পর্যায়ে পরিস্থিতি বেগতিক দেখে ঘের মালিক তার নিজস্ব শটগান দিয়ে ৩ রাউন্ড ফাঁকা গুলি ছুড়লে প্রতিপক্ষরা পিছু হাটতে বাধ্য হয়। খবর পেয়ে পুলিশের এস আই নিরুপম নন্দী সঙ্গীয ফোর্স নিয়ে ঘটনা স্থানে পৌঁছে দা-কুড়াল সহ রুলিয়া খাতুন(৪৫) নামে এক নারীকে আটক করেন।

পরিস্থিতি নিয়ন্ত্রণের কথা বলে ওসি মোঃ জিয়াউর রহমান বলেন, ঘের দখল চেষ্টার সময় ঘের মালিক তার লাইসেন্সকৃত শটগান দিয়ে ৩ রাউন্ড ফাঁকা গুলি ছুড়লে ওরা পালিয়ে যায়। এসময় ঘটনা স্থল থেকে এক নারী কে গ্রেফতার করা হয়েছে। ঘের মালিক শেখ আনারুল ইসলাম বাদী হয়ে ২৫ জনের নামে মামলা করেছেন।



আপনার মূল্যবান মতামত দিন: